Advertisement
১৬ মে ২০২৪
IIEST Shibpur Recruitment 2023

শিবপুরের আইআইইএসটিতে গবেষণার সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

নিযুক্ত ব্যক্তির প্রথম দু’বছরে ফেলোশিপের পরিমাণ হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে। তৃতীয় বছরে তা বেড়ে হবে ৩৫,০০০ টাকা প্রতি মাসে।

IIEST, Shibpur

আইআইইএসটি, শিবপুর। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২৩ ১৯:৫৬
Share: Save:

শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ ইঞ্জিনিয়ারিং সায়েন্স অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)-তে একটি গবেষণা প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। বৃহস্পতিবারই প্রতিষ্ঠানের তরফে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। একটি কেন্দ্রীয় প্রকল্পের জন্য এই নিয়োগ। এর জন্য আগ্রহীদের থেকে অনলাইনে আবেদনপত্র গ্রহণ করা হবে।

গবেষণা প্রকল্পের কাজ হবে প্রতিষ্ঠানের ইনফরমেশন টেকনোলজি বিভাগে। প্রকল্পের নাম— ‘ডেভেলপমেন্ট অফ অ্যান আইওটি বেসড ফরেন্সিক ইনফ্রাস্ট্রাকচার ফর এক্সট্র্যাকশন, অ্যানালিসিস অ্যান্ড ডিটেকশন অফ সাইবার ক্রাইম এভিডেন্স ফ্রম ডিজিটাল ইমেজেস অ্যান্ড সার্ভিল্যান্স ভিডিয়োজ ইন অ্যান আইওটি ফ্রেমওয়ার্ক’। প্রকল্পটিতে অর্থ সহায়তা করছে কেন্দ্রের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)।

প্রকল্পে নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো পদে। শূন্যপদ রয়েছে একটি। প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের বয়স ৩২ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তদের জন্য পাঁচ বছর ছাড় থাকবে। প্রকল্পে তিন বছরের জন্য কাজ করতে হবে নিযুক্তকে। নিযুক্ত ব্যক্তির প্রথম দু’বছরে ফেলোশিপের পরিমাণ হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে। তৃতীয় বছরে তা বেড়ে হবে ৩৫,০০০ টাকা প্রতি মাসে।

আবেদনকারীদের জন্য নির্ধারিত যোগ্যতার মাপকাঠি মূল বিজ্ঞপ্তিতে বিশদ বর্ণনা করা হয়েছে।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন ২৫ ডিসেম্বর। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানে নিয়োগের ইন্টারভিউ হবে পরের বছর ৫ জানুয়ারিতে সকাল ১১টা নাগাদ। ওই দিন সমস্ত নথি সঙ্গে রাখতে হবে প্রার্থীদের। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE