Advertisement
০২ মে ২০২৪
BPCL Recruitment 2023

ভারত পেট্রোলিয়াম কর্পোরেশনে একাধিক পদে কর্মী নিয়োগ, চাকরির সুযোগ কোন কোন পদে?

পদমর্যাদার গ্রেড অনুযায়ী নিযুক্তদের বেতনক্রম হবে ৫০,০০০-১,৬০,০০০ টাকা থেকে ১,২০,০০০-২,৮০,০০০ টাকা প্রতি মাসে।

Bharat Petroleum Corporation Limited

ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২৩ ১৯:২৩
Share: Save:

অভিজ্ঞ পেশদার নিয়োগ করবে রাষ্ট্রায়ত্ত সংস্থা ভারত পেট্রোলিয়াম কর্পোরেশন লিমিটেড (বিপিসিএল)। সংস্থার বেশ কয়েকটি ক্ষেত্রে একাধিক কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে কিছুদিন আগেই প্রকাশিত হয়েছে নিয়োগ-বিজ্ঞপ্তি। এর জন্য আবেদন করা যাবে অনলাইনেই। যা ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে।

সংস্থার যে যে ক্ষেত্রে নিয়োগ হবে, সেগুলি হল— পেট্রোকেমিক্যালস, রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট/ রিনিউয়েবেলস, লিগ্যাল, ব্র্যান্ড/ পাবলিক রিলেশনস, মেডিক্যাল অফিসার, ডিজিটাল/ ইনফরমেশন সিস্টেমস, ইঞ্জিনিয়ারিং এবং এইচআর। এই ক্ষেত্রগুলিতে যে পদগুলিতে নিয়োগ হবে, সেগুলি হল—পেট্রোকেমিক্যালস প্রজেক্ট লিডার, প্রসেস ম্যানেজার, প্রসেস ইঞ্জিনিয়ার, প্রজেক্ট ম্যানেজার (মেকানিক্যাল এবং সিভিল), প্রজেক্ট ইঞ্জিনিয়ার (মেকানিক্যাল এবং সিভিল), রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ডিজিটাল ইনোভেশন, প্রসেস ইন্টেন্সিফিকেশন, কম্পিউটেশনলা ফ্লুয়িড ডায়নামিক্স, পেট্রোকেমিক্যালস, পলিমার-সহ একাধিক পদ। বিভিন্ন পদে আবেদনের জন্য বয়সের নির্ধারিত ঊর্ধ্বসীমা ২৮ বছর থেকে শুরু করে ৫৪ বছর পর্যন্ত। পদমর্যাদার গ্রেড অনুযায়ী নিযুক্তদের বেতনক্রম হবে ৫০,০০০-১,৬০,০০০ টাকা থেকে ১,২০,০০০-২,৮০,০০০ টাকা প্রতি মাসে। নিযুক্তদের প্রথমে এক বছর প্রবেশনে রাখা হবে। এর পর সংস্থার তরফে ‘কনফারমেশন’ দেওয়া হবে। নিযুক্তদের দেশের যে কোনও শহরেই সংস্থার অফিসে পোস্টিং দেওয়া হবে।

প্রতি পদে আবেদনের জন্য প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতা এবং পেশদারি অভিজ্ঞতার মাপকাঠি মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের সংস্থার ওয়েবসাইটে গিয়ে সমস্ত নথি-সহ আবেদন করতে হবে পদগুলিতে। জেনারেল, ওবিসি-এনসিএল এবং অর্থনৈতিক ভাবে পিছিয়ে পড়া শ্রেণিভুক্তদের আবেদন জানাতে ৫৯০ টাকা জমা দিতে হলেও বাকিদের জন্য ছাড় থাকবে। অনলাইনে আবেদনের শেষ দিন আগামী ২৬ নভেম্বর। এর পর বাছাই প্রার্থীদের লিখিত/ কম্পিউটার নির্ভর পরীক্ষা, ‘কেস বেসড ডিসকাশন’ বা আলাপআলোচনা, গ্রুপ টাস্ক, ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে। নিয়োগের বিষয়ে বিস্তারির জানতে সংস্থার ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE