Advertisement
৩০ এপ্রিল ২০২৪
RBU Recruitment 2023

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে কর্মখালি, কোন পদে, কত জনকে নিয়োগ করা হবে?

নিযুক্তদের প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে ২৪,৫০০ টাকা।

RBU

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২৩ ১৭:৫৭
Share: Save:

রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ে চাকরির সুযোগ। বিশ্ববিদ্যালয়ে উপাচার্যের সচিবালয় এবং রেজিস্ট্রারের দফতরের জন্য কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। আগ্রহীদের আবেদন জানাতে হবে অফলাইনে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে আবেদন প্রক্রিয়া।

বিশ্ববিদ্যালয়ের সংশ্লিষ্ট বিভাগে নিয়োগ হবে কম্পিউটার বিষয়ে ওয়াকিবহাল এবং ইংরেজি স্টেনোগ্রাফি জানা অফিস অ্যাসিস্ট্যান্ট পদে। মোট শূন্যপদ রয়েছে তিনটি। পূর্ণ সময়ের জন্য চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মীদের। আবেদনকারীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। এক বছরের জন্য এই পদে প্রার্থীদের নিয়োগ হবে। পরে কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়ানো হতে পারে। নিযুক্তদের প্রতি মাসে পারিশ্রমিক দেওয়া হবে ২৪,৫০০ টাকা।

আবেদনকারীদের যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। এ ছাড়া, কম্পিউটার অ্যাপ্লিকেশন সংক্রান্ত জ্ঞান, প্রতি মিনিটে ইংরেজিতে ন্যূনতম ১০০ শব্দ স্টেনোগ্রাফির স্পিড এবং প্রতি মিনিটে ইংরেজিতে ন্যূনতম ১০০ শব্দ টাইপিং স্পিডও থাকতে হবে। যাঁদের সরকারি/ আধা সরকারি/ বেসরকারি সংস্থা বা শিক্ষা প্রতিষ্ঠানে অফিস অ্যাডমিনিস্ট্রেশন সংক্রান্ত কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় ডাকযোগে পাঠাতে হবে। এর জন্য জেনারেল এবং ওবিসি ক্যাটাগরিভুক্তদের ৫০০ টাকা এবং বাকি প্রার্থীদের ২৫০ টাকা আবেদনমূল্য জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১ ডিসেম্বর। বাছাই প্রার্থীদের শর্টহ্যান্ডে স্পিড, ট্রান্সক্রিপশন-সহ অন্যান্য পরীক্ষার মাধ্যমে যোগ্যতা যাচাই করে নিয়োগ করা হবে। নিয়োগের বিষয়ে বিস্তারিত জানার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE