Advertisement
১৫ জুলাই ২০২৪
WBUAFS Recruitment 2023

পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ে গবেষণার সুযোগ, কোন প্রকল্পের জন্য?

সিনিয়র রিসার্চ ফেলো পদে নিযুক্ত ব্যক্তিকে প্রথম দু’বছরে সাম্মানিক দেওয়া হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে। তৃতীয় বছরে তা বেড়ে হবে ৩৫,০০০ টাকা প্রতি মাসে। ইয়ং প্রফেশনাল পদে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিকের পরিমাণ হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে।

West Bengal University of Animal and Fishery Science

পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ নভেম্বর ২০২৩ ১৭:৫১
Share: Save:

রাজ্যে ওয়েস্ট বেঙ্গল ইউনিভার্সিটি অফ অ্যানিম্যাল অ্যান্ড ফিশারি সায়েন্স বা পশ্চিমবঙ্গ প্রাণী ও মৎস্য বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ে গবেষণার কাজের সুযোগ রয়েছে। কিছু দিন আগে বিশ্ববিদ্যালয়ের ডিরেক্টরেট অফ রিসার্চ, এক্সটেনশন অ্যান্ড ফার্মসের তরফে এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। একটি কেন্দ্রীয় প্রকল্পের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। এর জন্য আলাদা ভাবে আবেদনপত্র পাঠাতে হবে না আগ্রহীদের।

বিশ্ববিদ্যালয়ের প্রকল্পটি কেন্দ্রীয় সরকারের ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইকার)-এর অর্থপুষ্ট। প্রকল্পটির নাম— ‘ডেভেলপমেন্ট অফ অ্যাফোর্ডেব্‌ল টেকনোলজিস অফ বার্ন উন্ড ম্যানেজমেন্ট: বায়োলজিক্যাল ওয়েস্ট টু ওয়েলথ’।

প্রকল্পটিতে নিয়োগ হবে সিনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) এবং ইয়ং প্রফেশনাল পদে। শূন্যপদ রয়েছে দু’টি। আইকারের নিয়ম মেনেই আবেদনকারীদের বয়ঃসীমা ধার্য করা হয়েছে। প্রকল্পে প্রথমে আট মাসের জন্য এই পদে নিয়োগ হবে। সিনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) এবং ইয়ং প্রফেশনাল পদে অস্থায়ী ভাবে যথাক্রমে সর্বোচ্চ তিন বছর এবং দু’বছরের জন্য নিয়োগ করা হবে। সিনিয়র রিসার্চ ফেলো পদে নিযুক্ত ব্যক্তিকে প্রথম দু’বছর সাম্মানিক দেওয়া হবে ৩১,০০০ টাকা প্রতি মাসে। তৃতীয় বছরে তা বেড়ে হবে ৩৫,০০০ টাকা প্রতি মাসে। ইয়ং প্রফেশনাল পদে নিযুক্ত ব্যক্তির পারিশ্রমিকের পরিমাণ হবে ২৫,০০০ টাকা প্রতি মাসে।

প্রতিটি পদে আবেদনের জন্য যোগ্যতার পৃথক মাপকাঠি সম্পর্কে মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগামী ২৮ নভেম্বর দুপুর ১২টা নাগাদ বিশ্ববিদ্যালয়ে নিয়োগের ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন প্রার্থীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে বিশ্ববিদ্যালয়ে উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE