Advertisement
১৫ জুলাই ২০২৪
SSC Recruitment 2023

স্টাফ সিলেকশন কমিশনে চাকরির সুযোগ, কোন পদে, কতজনকে নিয়োগ করা হবে?

প্রথম এক বছরে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে ৩০,০০০ টাকা প্রতি মাসে। পরবর্তীকালে মেয়াদ বাড়লে পারিশ্রমিকের পরিমাণও বাড়ানো হবে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ নভেম্বর ২০২৩ ১৯:৩৫
Share: Save:

কেন্দ্রীয় মন্ত্রক, দফতর এবং সরকারি সংস্থায় কর্মী নিয়োগকারী সংস্থা স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)-এর সদর দফতরে কাজের সুযোগ। সেই মর্মে বৃহস্পতিবারই কমিশনের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আগ্রহীরা অনলাইন অথবা অফলাইনে আবেদন করতে পারবেন।

কমিশনে নিয়োগ হবে ইয়ং প্রফেশনাল (আইটি) পদে। শূন্যপদ রয়েছে পাঁচটি। আবেদনকারীদের বয়স অনূর্ধ্ব ৩২ বছর হতে হবে। প্রথমে এক বছরের জন্য চুক্তির ভিত্তিতে এই পদে নিয়োগ হবে। পরে নিযুক্তদের কাজের উপর নির্ভর করে এই মেয়াদ আরও এক বছর বাড়ানো হতে পারে। প্রথম এক বছরে নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে ৩০,০০০ টাকা প্রতি মাসে। পরবর্তীকালে মেয়াদ বাড়লে পারিশ্রমিকের পরিমাণও বাড়ানো হবে।

আবেদনকারীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে বিই/ বিটেক/ বিসিএতে ন্যূনতম ৬০ শতাংশ নম্বর নিয়ে উত্তীর্ণ হতে হবে। প্রার্থীদের প্রোগ্রামিং/ নেটওয়ার্কিং/ আইটি/ কম্পিউটার (হার্ডওয়্যার এবং সফটওয়্যার) সম্পর্কিত জ্ঞান থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানা বা মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। তার আগে মূল বিজ্ঞপ্তির সঙ্গে দেওয়া গুগল ফর্মটিও পূরণ করে জমা দিতে হবে প্রার্থীদের। এর পর প্রার্থীদের কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী নির্দিষ্ট নিয়োগ-পদ্ধতি মেনে এই পদে নিয়োগ করা হবে। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য কমিশনের ওয়েবসাইট দেখতে হবে আগ্রহীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE