Advertisement
১৭ মে ২০২৪
IISER Kolkata Jobs 2024

রসায়নে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের কাজের সুযোগ আইআইএসইআর কলকাতায়

প্রতিষ্ঠানের তরফে প্রকাশিত একটি বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, প্রজেক্ট ফেলো হিসাবে কেমিক্যাল সায়েন্সেস বিভাগে নিয়োগ করা হবে।

IISER Kolkata.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ মার্চ ২০২৪ ১২:০০
Share: Save:

রাজ্য সরকারি প্রতিষ্ঠানে প্রজেক্ট ফেলো প্রয়োজন। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, রসায়ন কিংবা পদার্থবিদ্যায় স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন এক জন ব্যক্তিকে প্রজেক্ট ফেলো হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। তাঁকে কলকাতার ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চে কাজ করতে হবে।

নিযুক্ত ব্যক্তিকে প্রতিষ্ঠানের কেমিক্যাল সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পের অধীনে কাজ করতে হবে। এই প্রকল্পে কেন্দ্রীয় সরকারের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (এসইআরবি)-এর তরফে আর্থিক অনুদান দেওয়া হবে।

রসায়ন, পদার্থবিদ্যা, অঙ্কের মধ্যে যে কোনও বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে সংশ্লিষ্ট কাজের জন্য বেছে নেওয়া হবে। কোয়ান্টাম ফিজিক্স এবং কোয়ান্টাম কেমিস্ট্রি নিয়ে আগে গবেষণামূলক কাজ করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। তবে, ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউড টেস্ট (গেট) উত্তীর্ণ ব্যক্তিকে কাজের জন্য বেছে নেওয়ার বিষয়ে অগ্রাধিকার দেওয়া হবে।

ইন্টারভিউয়ের মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তবে তার আগে আলাদা করে জীবনপঞ্জি, শংসাপত্র এবং অন্যান্য নথি-সহ আবেদনপত্র জমা দিতে হবে। ১ এপ্রিলের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিশদ জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE