Advertisement
১৭ মে ২০২৪
BECIL Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় কর্মী নিয়োগ করবে বেসিল, জেনে নিন আবেদনের শর্তাবলি

ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্টস ইন্ডিয়া লিমিটেডের তরফে ১৫ মার্চ একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশনের জন্য চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে।

BECIL Bhavan.

বেসিল ভবন। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৪ ১২:৩৩
Share: Save:

অল ইন্ডিয়া কাউন্সিল ফর টেকনিক্যাল এডুকেশনে কর্মী নিয়োগ করা হবে। রাষ্ট্রায়ত্ত সংস্থা ব্রডকাস্ট ইঞ্জিনিয়ারিং কনসালট্যান্টস ইন্ডিয়া লিমিটেড (বেসিল)-এর তৎপরতায় উল্লিখিত প্রতিষ্ঠানে নিয়োগের প্রক্রিয়াটি সংঘটিত হবে। এই মর্মে ১৫ মার্চ বেসিলের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তিও প্রকাশিত হয়েছে। নির্দিষ্ট সময়ের চুক্তির ভিত্তিতে সংশ্লিষ্ট পদে কর্মী নিয়োগ করা হবে।

এআইসিটিই-তে জুনিয়র ইঞ্জিনিয়ার, ফায়ার অফিসার, ডিজি সেট অপারেটর, এইচভিএসি অপারেটর, অডিয়ো-ভিডিয়ো অপারেটর, সফ্‌টঅয়্যার ডেভেলপার, প্রোগ্রামার, সিনিয়র নেটওয়ার্ক, সিনিয়র নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটর পদে কর্মী নিয়োগ করা হবে। উল্লিখিত পদে মোট ১৩ জনকে নিয়োগ করা হবে।

জুনিয়র ইঞ্জিনিয়ার, ফায়ার অফিসার, ডিজি সেট অপারেটর, এইচভিএসি অপারেটর, অডিয়ো-ভিডিয়ো অপারেটর পদের ক্ষেত্রে ওই পদে আগে অন্তত তিন বছর কোনও সরকারি সংস্থায় কাজ করেছেন এবং ইলেক্ট্রিক্যাল, মেকানিক্যাল, সিভিল, ফায়ার ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক হয়েছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। উল্লিখিত বিষয়ে ডিপ্লোমা সম্পূর্ণ করেছেন এবং ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট (আইটিআই)-এর শংসাপত্র রয়েছে, এমন ব্যক্তিরাও আবেদন করতে পারবেন। সংশ্লিষ্ট পদে নিযুক্ত ব্যক্তিদের প্রতি মাসে ৩৫,০০০ টাকা থেকে ৫০,০০০ টাকা বেতন হিসাবে পাওয়ার সুযোগ রয়েছে।

এ ছাড়া সফ্‌টঅয়্যার ডেভেলপার, প্রোগ্রামার, সিনিয়র নেটওয়ার্ক, সিনিয়র নেটওয়ার্ক অ্যাডমিনিস্ট্রেটর পদে ইঞ্জিনিয়ারিং কিংবা বিজ্ঞান শাখায় স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের নিয়োগ করা হবে। সরকারি কিংবা বেসরকারি ক্ষেত্রে চুক্তির ভিত্তিতে আগে অন্তত পাঁচ বছরের কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন ব্যক্তিদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। তাঁদের কম্পিউটারে কাজের অভিজ্ঞতা থাকা বিশেষ প্রয়োজন। উল্লিখিত পদে নিযুক্ত ব্যক্তিদের ৬০,০০০ থেকে ১,৫০,০০০ টাকা বেতন দেওয়া হবে।

উল্লিখিত পদে কাজ করতে আগ্রহী ব্যক্তিরা অনলাইনে আবেদন করতে পারবেন। তাঁদের রাষ্ট্রায়ত্ত সংস্থা বেসিলের ওয়েবসাইটের কেরিয়ার পেজে গিয়ে আবেদনের জন্য একটি ফর্ম পূরণ করে সেখানেই শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্রের মতো আনুষঙ্গিক নথি জমা দিতে হবে। ওই ফর্মে দেওয়া তথ্য এবং অনলাইনে জমা দেওয়া নথির ভিত্তিতে প্রার্থীদের নিয়োগের প্রক্রিয়ার পরবর্তী পর্যায়ের জন্য বেছে নেওয়া হবে।

উল্লিখিত পদে ২৮ মার্চ পর্যন্ত আবেদনপত্র জমা দিতে পারবেন। সংস্থায় নিয়োগ সংক্রান্ত অন্যান্য শর্তাবলি জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE