Advertisement
২০ মে ২০২৪
IIT Kharagpur Jobs 2024

কেন্দ্রীয় মন্ত্রকের অর্থপুষ্ট প্রকল্পে গবেষণার সুযোগ, আইআইটি খড়্গপুরে চলছে নিয়োগ

সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মিনিস্ট্রি অফ আর্থ সায়েন্সেস-এর অর্থপুষ্ট প্রকল্পের জন্য কর্মী নিয়োগ করা হবে। এই পদে কাজ করতে আগ্রহীদের ম্যাটল্যাব, পাইথনে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়।

Indian Institute of Technology, Kharagpur.

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুর। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:১৩
Share: Save:

কেন্দ্রীয় মন্ত্রকের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ। এই মর্মে ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ টেকনোলজি (আইআইটি) খড়্গপুরের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জলবায়ু পরিবর্তন সংক্রান্ত একটি গবেষণা প্রকল্পের জন্য সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে কর্মী নিয়োগ করা হবে। ওই বিভাগে সিনিয়র প্রজেক্ট অ্যাসোসিয়েট পদের জন্য কর্মখালি রয়েছে।

ওই পদে এক জন ব্যক্তিকে নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিকে মোট এক বছরের জন্য নির্ধারিত পদে কাজ করতে হবে। কাজের নিরিখে পরবর্তীকালে ওই পদের মেয়াদ বৃদ্ধি করা হতে পারে। সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক কিংবা ওয়াটার রিসোর্সেস ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে সংশ্লিষ্ট পদের জন্য নিয়োগ করা হবে।

আগ্রহীদের বয়স ৩৫ বছরের মধ্যে হওয়া বাঞ্ছনীয়। আবেদনকারী ব্যক্তিদের ম্যাটল্যাব, পাইথন প্রোগ্রামিং নিয়ে আগে কাজ করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। তবে এ ক্ষেত্রে জলবায়ু পরিবর্তন সংক্রান্ত বিষয় নিয়ে জ্ঞান থাকা আবশ্যিক। কারণ নিযুক্ত ব্যক্তিকে ‘কনসেপ্ট অফ টেম্পোরাল নেটওয়ার্কস ইন হাইড্রোক্লাইম্যাটিক মডেলিং ইন আ চেঞ্জিং ক্লাইম্যাট: অ্যাপ্লিকেশন টু স্ট্রিমফ্লো অ্যান্ড ড্রফ’ শীর্ষক প্রকল্পের জন্য কাজ করতে হবে।

নিযুক্ত ব্যক্তিকে প্রতি মাসে ৪২ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে। আগ্রহীদের অনলাইনে আবেদন জানাতে হবে। আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটে গিয়ে একটি নির্দিষ্ট লিঙ্কে প্রবেশ করতে আবেদনকারীদের সমস্ত তথ্য জমা দিতে হবে। আবেদন জমা দিতে হবে ২৪ ফেব্রুয়ারির মধ্যে। এই বিষয়ে আরও জেনে নিতে হলে আগ্রহীদের আইআইটি খড়্গপুরের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Project Associate Recruitment WB Govt Job 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE