Advertisement
২০ মে ২০২৪
ICMR NICED Recruitment 2024

আইসিএমআরের অর্থপুষ্ট প্রকল্পে কাজের সুযোগ দিচ্ছে বেলেঘাটার নাইসেড, শূন্যপদ ক’টি?

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) অধীনস্থ সংস্থার একটি গবেষণা প্রকল্পের জন্য বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। উল্লিখিত পদের জন্য স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের আবেদন চাওয়া হয়েছে।

ICMR NICED.

ন্যাশনাল ইনস্টিটিউট অফ কলেরা অ্যান্ড এন্টেরিক ডিজ়িজ়েস (নাইসেড)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:১৭
Share: Save:

কেন্দ্রীয় সরকারি সংস্থায় কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ন্যাশনাল ইনস্টিটিউট অফ কলেরা অ্যান্ড এন্টেরিক ডিজ়িজ়েস (নাইসেড)-এর একটি গবেষণা প্রকল্পে কাজের জন্য বিভিন্ন পদে নিয়োগ করা হবে। নিযুক্তদের ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর) অর্থপুষ্ট প্রকল্পে কাজ করতে হবে। নিযুক্তদের প্রতি মাসে ২০ হাজার থেকে ৫৬ হাজার টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট, প্রজেক্ট সিনিয়র রিসার্চ ফেলো, প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট পদে কর্মী নিয়োগ করা হবে। মোট সাতটি শূন্যপদের জন্য অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি প্রার্থীদের আবেদনপত্র গ্রহণ করা হবে। পদের নিরিখে মলিকিউলার বায়োলজি, বায়োলজিক্যাল সায়েন্স কিংবা ল্যাবরেটরি টেকনোলজির মতো বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকা বাঞ্ছনীয়।

তবে, প্রজেক্ট সিনিয়র রিসার্চ ফেলো পদের ক্ষেত্রে ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। উল্লিখিত পদগুলিতে নিযুক্তরা প্রতি মাসে ২০ হাজার থেকে ৫৬ হাজার পর্যন্ত মাসিক পারিশ্রমিক পাওয়ার সুযোগ পাবেন। চুক্তির ভিত্তিতে ওই পদগুলিতে নিযুক্তদের কাজ করতে হবে।

আগ্রহীদের সরাসরি ইন্টারভিউয়ের জন্য সংশ্লিষ্ট সংস্থায় উপস্থিত থাকতে হবে। ২০ ফেব্রুয়ারি দু’ভাগে ইন্টারভিউ নেওয়া হবে। সকাল সাড়ে ৯টা এবং দুপুর ২টো নাগাদ উল্লিখিত পদগুলির জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাইয়ের প্রক্রিয়া শুরু হবে। নির্ধারিত দিনে প্রার্থীদের জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার নথি, কর্মজীবনের শংসাপত্রের মতো নথি নিয়ে উপস্থিত হবে। একই সঙ্গে মূল বিজ্ঞপ্তিতে থাকা ফর্মটি পূরণ করে আনতে হবে। এই বিষয়ে আরও জেনে নিতে হলে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE