Advertisement
১৬ মে ২০২৪
ICAR-DKMA Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় পরামর্শদাতা পদে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ-এর অধীনস্থ সংস্থায় সিনিয়র কনসালট্যান্ট পদে দুটি বিভাগে কর্মী নিয়োগ করা হবে। নিযুক্তদের ৭০ হাজার টাকা বেতন হিসাবে দেওয়া হবে।

Govt job employee.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:১৬
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। কম্পিউটার সায়েন্সে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের নিয়োগ করা হবে। এই মর্মে ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ-এর তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, আইসিএআর অধীনস্থ ডিরেক্টরেট অফ নলেজ ম্যানেজমেন্ট ইন অ্যাগ্রিকালচার দফতরে সিনিয়র কনসালট্যান্ট পদে দু’জন ব্যক্তিকে নিয়োগ করা হবে। মোট দু’টি বিভাগের জন্য ওই পদে কর্মখালি রয়েছে।

এগ্রিকালচারাল সায়েন্স, অ্যানিমেল সায়েন্স কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে ইংলিশ এডিটোরিয়াল বিভাগের সিনিয়র কনসালট্যান্ট হিসাবে নিয়োগ করা হবে। তাঁদের অন্তত পাঁচ বছর লেখা সম্পাদনা কিংবা প্রকাশনা সংস্থায় কাজের অভিজ্ঞতা থাকতে হবে। বয়স হতে হবে অনূর্ধ্ব ৩৫ বছর।

একই সঙ্গে সোশ্যাল মিডিয়া অ্যান্ড ওয়েবসাইট ম্যানেজমেন্ট ইউনিট বিভাগের জন্যও সিনিয়র কনসালট্যান্ট প্রয়োজন। ওই পদে কম্পিউটার সায়েন্স কিংবা কম্পিউটার অ্যাপ্লিকেশনে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিকে নিয়োগ করা হবে। পদপ্রার্থীদের অন্তত পাঁচ বছর লিনাক্স, পিএইচপি, এমওয়াইএসকিউএল, ওয়েবসাইট ম্যানেজমেন্ট নিয়ে কাজের পূর্ব অভিজ্ঞতা থাকতে হবে। এ ক্ষেত্রে ৩৫ বছর বয়সিদের আবেদনই গ্রহণ করা হবে।

প্রাথমিক ভাবে উল্লিখিত পদে এক বছরের জন্য নিয়োগ করা হলেও ওই পদে মেয়াদ তিন বছর পর্যন্ত হতে পারে। আবেদনকারীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি ডাকযোগে পাঠাতে হবে। ২৮ ফেব্রুয়ারির মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। বাছাই করা প্রার্থীদের সঙ্গে প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করে নেওয়া হবে। সংশ্লিষ্ট পদে নিয়োগ সংক্রান্ত বিষয়ে আরও জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICAR Recruitment 2024 Govt Jobs 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE