Advertisement
১৭ মে ২০২৪
RailTel recruitment 2024

সাইবার সিকিউরিটি এক্সপার্ট-সহ একাধিক পদে কর্মখালি, মাসে ২ লক্ষ টাকা আয়ের সুযোগ

কেন্দ্রীয় রেল মন্ত্রকের অধীনস্থ সংস্থায় কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। মোট এক বছরের চুক্তির ভিত্তিতে সংশ্লিষ্ট পদে কাজ করতে হবে।

RailTel Corporation of India Limited.

রেলটেল কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৫৮
Share: Save:

রেল মন্ত্রকে কর্মখালি। এই মর্মে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, রেলটেল কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেডের তরফে বিভিন্ন বিভাগে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ তিনটি। এক বছরের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। নিযুক্তদের কর্মস্থল হবে ভোপাল।

নেটওয়ার্ক এক্সপার্ট, স্টোরেজ অ্যাডমিনিস্ট্রেটর এবং সাইবার সিকিউরিটি এক্সপার্ট পদে কর্মী নিয়োগ করা হবে। উল্লিখিত পদে কম্পিউটার অ্যাপ্লিকেশনে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের নিয়োগ করা হবে। তবে ইঞ্জিনিয়ারিং কিংবা টেকনোলজি শাখায় স্নাতক হয়েছেন, এমন প্রার্থীরাও নিয়োগের জন্য আবেদন করতে পারবেন। তবে উভয় ক্ষেত্রে অন্তত সাত বছরের কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। কেন্দ্র অনুমোদিত সংস্থার তরফে পেশাদার কোর্সের শংসাপত্র থাকলে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

উল্লিখিত পদে আবেদনকারীদের বয়স ৫০ বছরের মধ্যে হতে হবে। সংরক্ষিত আসনের প্রার্থীদের ক্ষেত্রে সর্বাধিক পাঁচ বছরের ছাড় দেওয়া হবে। নিযুক্তদের ভোপালের দফতরে কাজ করতে হবে। তাঁদের প্রতি মাসে ৩০ হাজার থেকে ২ লক্ষ টাকা বেতন হিসাবে দেওয়া হবে। ইন্টারভিউয়ের মাধ্যমে সংশ্লিষ্ট পদের জন্য প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। চলতি বছরের ২০, ২১ এবং ২২ ফেব্রুয়ারি ইন্টারভিউ নেওয়া হবে।

ওই দিন সকাল ১০টার আগে পদপ্রার্থীদের নির্দিষ্ট ঠিকানায় পৌঁছে যেতে হবে। সঙ্গে রাখতে হবে শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র, কর্মজীবনের শংসাপত্র, সচিত্র পরিচয়পত্র এবং অন্যান্য আনুষঙ্গিক নথি। তার আগে আবেদনস্বরূপ ইমেল মারফত জীবনপঞ্জির সঙ্গে উল্লিখিত নথির একটি করে কপি পাঠাতে হবে। ইন্টারভিউয়ের দিন ওই আবেদনের ভিত্তিতে সমস্ত নথি যাচাই করা হবে। এই বিষয়ে আরও তথ্য জেনে নিতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

RailTel Corporation of India Limited Govt Jobs 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE