Advertisement
১৭ মে ২০২৪
India Government Mint Recruitment

কলকাতার টাঁকশালে ৫০ হাজার টাকা বেতনে চাকরি, কোন কোন পদে নিয়োগ?

প্রার্থীর বয়স ৬২ বছরের মধ্যে হওয়া দরকার। দু’টি পদের ক্ষেত্রেই ৫০ হাজার টাকা বেতন দেওয়া হবে প্রতি মাসে।

India Government Mint

টাঁকশাল। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ অগস্ট ২০২৩ ১৩:০৫
Share: Save:

কলকাতার টাঁকশালে কর্মী নিয়োগ করা হবে। ইন্ডিয়া গভর্নমেন্ট মিন্ট, সিকিউরিটি প্রিন্টিং অ্যান্ড মাইনিং কর্পোরেশন অফ ইন্ডিয়া লিমিটেড (এসপিএমসিআইএল)-এর তরফে নেওয়া হবে কর্মী। সেই মর্মে ইন্ডিয়া গভর্নমেন্ট মিন্ট, কলকাতার ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

কনসালট্যান্ট (সিভিল) এবং সিকিউরিটি অফিসার পদে নিয়োগ করা হবে কর্মী। চুক্তির ভিত্তিতে কাজ করতে হবে উভয় পদেই। কনসালট্যান্ট পদে আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ব্যাচেলর অফ টেকনোলজি বা ব্যাচেলর অফ ইঞ্জিনিয়ারিং ডিগ্রি থাকা দরকার। উভয় পদের ক্ষেত্রেই যে কোনও সরকারি সংস্থার অবসরপ্রাপ্ত কর্মী হওয়া চাই। প্রার্থীর বয়স ৬২ বছরের মধ্যে হওয়া দরকার। দু’টি পদের ক্ষেত্রেই ৫০ হাজার টাকা বেতন দেওয়া হবে প্রতি মাসে। বাকি যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে প্রথমে ইন্ডিয়া মিন্ট, কলকাতার ওয়েবসাইটে যেতে হবে। সেখান থেকে ‘কেরিয়ার’-এ গিয়ে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তি থেকে আবেদনপত্র ডাউনলোড করে তা পূরণ করতে হবে। এর পর, আবেদনপত্র-সহ প্রয়োজনীয় নথি চিফ জেনারেল ম্যানেজারের উদ্দেশে ইন্ডিয়া গভর্নমেন্ট মিন্ট আলিপুর, কলকাতা ৭০০০৫৩ ঠিকানায় জমা করতে হবে। বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে ৩১ জুলাই। এই দিন থেকে ২১ দিনের মধ্যে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে।

নিয়োগ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও শর্তাবলি জানতে ইন্ডিয়া গভর্নমেন্ট মিন্ট, কলকাতার ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Job Vacancy WB Govt Jobs Job Recruitment
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE