Advertisement
১৯ মে ২০২৪
IPPB Recruitment 2023

ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্কে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ, রয়েছে ১৩২টি শূন্যপদ

বয়স ২১ থেকে ৩৫ বছরের মধ্যে হলেই প্রার্থীরা আবেদন করতে পারবেন। অনলাইনে বুধবার থেকেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া।

ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক।

ইন্ডিয়া পোস্ট পেমেন্টস ব্যাঙ্ক। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৩ ১৭:৪৮
Share: Save:

কেন্দ্রীয় ডাক বিভাগ অধীনস্থ ইন্ডিয়ান পোস্ট পেমেন্ট ব্যাঙ্ক (আইপিপিবি)-এ বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করা হবে। মঙ্গলবারই ব্যাঙ্কের ওয়েবসাইটে সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কর্মীদের চুক্তির ভিত্তিতে এই পদে নিয়োগ করা হবে। অনলাইনে বুধবার থেকেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া।

ব্যাঙ্কে নিয়োগ হবে এগজিকিউটিভ বা আধিকারিক পদে। মোট ১৩২ টি শূন্যপদের জন্য আবেদন করা যাবে। দেশে অসম, ছত্তীসগঢ়, হিমাচলপ্রদেশ, জম্মু ও কাশ্মীর, উত্তর পূর্বাঞ্চল এবং উত্তরাখণ্ডের জন্য হবে এই নিয়োগ। বয়স ২১ থেকে ৩৫ বছরের মধ্যে হলেই প্রার্থীরা আবেদন করতে পারবেন। নিযুক্তদের প্রতি মাসে বেতন বাবদ মিলবে ৩০,০০০ টাকা।

আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে যে কোনও বিষয়ে স্নাতক হতে হবে। পূর্বে যাঁদের অর্থবিষয়ক পণ্য (ফিন্যান্সিয়াল প্রডাক্ট)-এর সেলস/ অপারেশন-সংক্রান্ত কাজের পেশাদারি অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। প্রাথমিক ভাবে এই পদে প্রার্থীদের এক বছরের জন্য নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে এই মেয়াদ আরও দু’বছর বাড়তে পারে।

প্রার্থীদের নিয়োগ হবে অনলাইন পরীক্ষা, গ্রুপ ডিসকাশন এবং ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের ব্যাঙ্কের ওয়েবসাইটে সমস্ত নথি-সহ আবেদন জানাতে হবে। আবেদনের জন্য সংরক্ষিত শ্রেণিভুক্তদের ১০০ টাকা এবং বাকিদের ৩০০ টাকা জমা দিতে হবে। আবেদন জানানো যাবে ১৬ অগস্ট পর্যন্ত। নিয়োগের সমস্ত শর্তাবলি জানার জন্য ব্যাঙ্কের ওয়েবসাইট দেখতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE