Advertisement
১৭ মে ২০২৪
Indian bank Recruitment 2024

ইন্ডিয়ান ব্যাঙ্কে রয়েছে কর্মখালি, কোন পদে নিয়োগ?

প্রথমে কাজের মেয়াদ হবে তিন বছর। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে। আবেদনের জন্য প্রার্থীর বয়স ১ ফেব্রুয়ারি ’২৪ অনুযায়ী ৩৫ থেকে ৫৫ বছরের মধ্যে থাকতে হবে।

ইন্ডিয়ান ব্যাঙ্ক।

ইন্ডিয়ান ব্যাঙ্ক। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৫৯
Share: Save:

রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে ইন্ডিয়ান ব্যাঙ্কের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে কর্মী।

ইকনমিস্ট পদে নিয়োগ করা হবে। প্রথমে কাজের মেয়াদ হবে তিন বছর। পরে প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে। আবেদনের জন্য প্রার্থীর বয়স ১ ফেব্রুয়ারি ’২৪ অনুযায়ী ৩৫ থেকে ৫৫ বছরের মধ্যে থাকতে হবে। পাশাপাশি, যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে মনিটরি ইকনমিক্স অথবা ইকনোমেট্রিক্স বিষয়ে স্পেশালাইজ়েশন-সহ ইকনমিক্স বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতা থাকতে হবে। সংশ্লিষ্ট বিভাগে অন্তত ১০ বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। কর্মস্থল হবে চেন্নাই। যোগ্যতা অনুযায়ী বেতন নির্ধারিত করা হবে। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন।

আবেদন করবেন কী ভাবে?

প্রথমে ইন্ডিয়ান ব্যাঙ্কের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। এর পর বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় জমা দিতে হবে। পাশাপাশি বিজ্ঞপ্তিতে দেওয়া তথ্য অনুযায়ী আবেদনমূল্যও জমা দেওয়া দরকার। ২৯ ফেব্রুয়ারি আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে ইন্ডিয়ান ব্যাঙ্কের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE