Advertisement
১৬ মে ২০২৪
Recruitment in IIEST 2023

শিবপুরের ইঞ্জিনিয়ারিং কলেজে জেআরএফ নেবে, জেনে নিন আবেদনের পদ্ধতি

আবেদনকারীর বয়স ৩২ বছরের মধ্যে হওয়া দরকার। তবে, সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে।

আইআইইএসটি।

আইআইইএসটি। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ১৯:১২
Share: Save:

শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (আইআইইএসটি)-তে কাজের সুযোগ। সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে।

জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) নেওয়া হবে। ইনস্টিটিউটের সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের তরফে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে সিভিল/ মেকানিক্যাল/ ইলেকট্রিক্যাল ইঞ্জিনিয়ারিংয়ে মাস্টার অফ টেকনোলজি (এমটেক) ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি, গ্র্যাজুয়েট অ্যাপ্টিটিউট টেস্ট (গেট) উত্তীর্ণ হওয়া প্রয়োজন। আবেদনকারীর বয়স ৩২ বছরের মধ্যে হওয়া দরকার। তবে, সংরক্ষিত বিভাগের প্রার্থীদের জন্য বয়সের ছাড় রয়েছে। প্রতি মাসে ফেলোশিপ বাবদ ৩১ হাজার টাকা করে মিলবে। বিশেষ প্রোজেক্টের কাজে নেওয়া হবে জেআরএফ। কাজের মেয়াদ থাকবে ১ বছর। তবে, প্রয়োজন অনুযায়ী মেয়াদ বাড়তে পারে। ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীকে শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি-র ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে ‘নোটিশ’-এ গেলে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি দেখতে পাওয়া যাবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। বিজ্ঞপ্তিটি ১৩ জুন প্রকাশিত হয়েছে। এর ১৫ দিনের মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে।

এই সংক্রান্ত বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে শিবপুরের ইন্ডিয়ান ইনস্টিটিউট অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি-র ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE