Advertisement
২৯ এপ্রিল ২০২৪
IRCTC Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থা আইআরসিটিসিতে কর্মী নিয়োগ, পোস্টিং কলকাতা এবং গুয়াহাটিতে

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানা এবং মেল আইডিতে পাঠাতে হবে।

IRCTC

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ১৭:৫৯
Share: Save:

কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন (আইআরসিটিসি)-এ অবসরপ্রাপ্ত কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সংস্থার ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সংস্থার পূর্বাঞ্চলীয় দফতরের জন্যই নিয়োগ করা হবে কর্মীদের। আগ্রহীদের অনলাইন এবং অফলাইনে এর জন্য আবেদন জানাতে হবে। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

সংস্থায় নিয়োগ হবে কনসালট্যান্ট ট্যুরিজম পদে। রয়েছে দু’টি শূন্যপদ। এর মধ্যে এক জনের পোস্টিং হবে কলকাতায় এবং অন্য জনের গুয়াহাটিতে। প্রার্থীদের বয়স যদি ৬৪ বছরের কম হয়, তা হলে এই পদে আবেদন জানাতে পারবেন। নিযুক্তদের মাসিক বেতন স্থির করা হবে আইআরসিটিসি-র নিয়ম মেনেই। এই পদে ছ’মাসের জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের।

আবেদনকারীদের রেলের সিনিয়র সেকশন ইঞ্জিনিয়ার (মেকানিক্যাল / ইলেকট্রিক্যাল) পদ থেকে অবসরগ্রহণ করতে হবে। একইসঙ্গে প্রার্থীদের রেলের ইয়ার্ড ওয়ার্কিং এলএইচবি রেক মেনটেন্যান্স, অপারেশনাল এবং অ্যাক্সিডেন্টাল নিয়মবিধি সম্পর্কে জ্ঞান এবং কাজের অভিজ্ঞতা থাকতে হবে। যাঁদের হাওড়া, শিয়ালদহ এবং সাঁতরাগাছি ডিভিশনে কাজের অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানা এবং মেল আইডিতে পাঠাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২১ অগস্ট। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

ReplyForward

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE