Advertisement
০৪ মে ২০২৪
IGNOU Recruitment 2023

ইগনুতে সমাজবিজ্ঞানের পড়ুয়াদের জন্য গবেষণার সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

ইগনুতে সমাজবিজ্ঞানের পড়ুয়াদের জন্য গবেষণার সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

IGNOU

ইগনু। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৪ অগস্ট ২০২৩ ১৭:৩২
Share: Save:

ইন্দিরা গান্ধী জাতীয় মুক্ত বিশ্ববিদ্যালয় (ইগনু)-এ একটি কেন্দ্রীয় গবেষণা প্রকল্পে প্রার্থী নিয়োগ করা হবে। বুধবারই সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। গবেষণা প্রকল্পে প্রার্থী নিয়োগ করা হবে অস্থায়ী ভাবে। আগ্রহীদের অনলাইনে এর জন্য আবেদন জানাতে হবে। এর পর নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

গবেষণা প্রকল্পের জন্য নিয়োগ হবে রিসার্চ অ্যাসোসিয়েট পদে। শূন্যপদ একটি। আবেদনের জন্য প্রার্থীদের জন্য কোনও বয়ঃসীমা ধার্য করা হয়নি বিজ্ঞপ্তিতে। প্রাথমিক ভাবে এই পদে ছ’মাসের জন্য প্রার্থী নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে এই মেয়াদ আরও ছ’মাস বাড়তে পারে। এই সময়কালে রিসার্চ অ্যাসোসিয়েট পদে নিযুক্ত ব্যক্তির মাসিক পারিশ্রমিকের পরিমাণ হবে মোট ২০,০০০ টাকা।

গবেষণা প্রকল্পটি ইগনুর নয়া দিল্লি শাখার স্কুল অফ সোশাল সায়েন্সেসের। প্রকল্পের নাম- এডুকেশন অ্যান্ড হিউম্যান ক্যাপিট্যাল ফরমেশন: দ্য কেস অফ লো ইনকাম হাউসহোল্ডস ইন সিলেক্ট ইন্ডিয়ান স্টেটস’। এর জন্য অর্থ যোগান দেবে কেন্দ্রের ইন্ডিয়ান কাউন্সিল অফ সোশাল সায়েন্স রিসার্চ (আইসিএসএসআর)।

এই পদে আবেদনের জন্য প্রার্থীদের সমাজবিজ্ঞান (সোশ্যাল সায়েন্সেস)-এর যে কোনও বিষয়ে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। সঙ্গে থাকতে হবে নেট/ স্লেট পাশের শংসাপত্র অথবা এমফিল/ পিএইচডি ডিগ্রিও।

আগ্রহীদের জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১০ সেপ্টেম্বর। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের জন্য ডাকা হবে। নিয়োগের বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের ইগনুর ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE