Advertisement
২০ জুন ২০২৪
NITTTR Kolkata Recruitment 2023

সল্টলেকের ন্যাশনাল ইনস্টিটউট অফ টেকনিক্যাল টিচার্স ট্রেনিংয়ে চাকরির সুযোগ, রইল বিশদ

রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের প্রথম এবং দ্বিতীয় বছরের সাম্মানিকের পরিমাণ হবে ৩২,০০০ এবং ৩৫,০০০ টাকা প্রতি মাসে।

NITTTR

ন্যাশনাল ইনস্টিটউট অফ টেকনিক্যাল টিচার্স ট্রেনিং অ্যান্ড রিসার্চ (এনআইটিটিটিআর) সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ১৮:২৮
Share: Save:

কলকাতায় কেন্দ্রীয় শিক্ষা মন্ত্রকের অধীনস্থ স্বশাসিত প্রতিষ্ঠান ন্যাশনাল ইনস্টিটউট অফ টেকনিক্যাল টিচার্স ট্রেনিং অ্যান্ড রিসার্চ (এনআইটিটিটিআর)-এ বিভিন্ন পদে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। পদগুলিতে প্রার্থীদের চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। আগ্রহীদের আবেদন জানাতে হবে অফলাইনেই।

প্রতিষ্ঠানের সল্টলেক ক্যাম্পাসের বিভিন্ন গবেষণা প্রকল্পের জন্য নিয়োগ হবে রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে। মোট পাঁচটি শূন্যপদে নিয়োগ হবে এই পদে। গুয়াহাটিতে এনআইটিটিটিআর কলকাতার এক্সটেনশন সেন্টারে দেশের উত্তর-পূর্বের রাজ্যগুলির ইনকিউবেশন সেন্টারের জন্য নিয়োগ হবে প্রজেক্ট ম্যানেজারের একটি পদে এবং সম্ভাবনাময় (পোটেনসিয়াল) উদ্যোক্তা বা শিক্ষানবিশ উদ্যোক্তার ন’টি পদে। অর্থাৎ সব মিলিয়ে মোট শূন্যপদের সংখ্যা ১৫। সমস্ত পদেই আবেদনের জন্য বয়ঃসীমা ধার্য করা হয়েছে ৪০ বছর। রিসার্চ অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের প্রথম এবং দ্বিতীয় বছরের সাম্মানিকের পরিমাণ হবে ৩২,০০০ এবং ৩৫,০০০ টাকা প্রতি মাসে। অন্য দিকে, প্রজেক্ট ম্যানেজার এবং শিক্ষানবিশ উদ্যক্তাদের মাসিক বেতন এবং বৃত্তির পরিমাণ হবে যথাক্রমে ৫০,০০০ টাকা এবং ২৫,০০০ টাকা। প্রার্থীদের রিসার্চ অ্যাসিস্ট্যান্ট এবং প্রজেক্ট ম্যানেজার পদে নিযুক্তদের যথাক্রমে দু’বছর এবং এক বছরের জন্য নিয়োগ করা হবে। শিক্ষানবিশ উদ্যক্তাদের এক বছর প্রশিক্ষণের পর প্রতিষ্ঠানের তরফে নির্বাচিত হলে উত্তর-পূর্বের কোনও রাজ্যে নিজের ব্যবসা শুরু করতে হবে।

প্রতিটি পদের জন্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার আলাদা মাপকাঠি ধার্য করা হয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের জীবনপঞ্জি, নিজেদের পাসপোর্ট সাইজ ছবি এবং অন্যান্য প্রয়োজনীয় নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে পদগুলিতে আবেদন জানাতে হবে। নথি পাঠানোর শেষ দিন আগামী ১১ সেপ্টেম্বর। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE