Advertisement
১৯ মে ২০২৪
UBKV Recruitment 2023

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে গবেষণা প্রকল্পে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

জুনিয়র রিসার্চ ফেলো এবং ফিল্ড অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের মাসিক ফেলোশিপ এবং পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ৩১,০০০ টাকা এবং ২২,০০০ টাকা।

Uttar Banga Krishi Vishwavidyalaya

উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ১৭:৫০
Share: Save:

কোচবিহারের উত্তরবঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ে একটি কেন্দ্রীয় সরকারি গবেষণা প্রকল্পে প্রার্থী নিয়োগ করা হবে। সোমবার সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে নিয়োগ-বিজ্ঞপ্তি। প্রার্থীদের চুক্তির ভিত্তিতে পদগুলিতে নিয়োগ করা হবে। নিয়োগের জন্য নেওয়া হবে শুধু ইন্টারভিউ।

গবেষণা প্রকল্পের জন্য নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো এবং ফিল্ড অ্যাসিস্ট্যান্ট পদে। দু’টি পদে শূন্যপদের সংখ্যাও দুই। আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। সংরক্ষিত প্রার্থীদের জন্য ছাড় থাকবে। সমগোত্রীয় গবেষণা প্রকল্পে কাজের পূর্ব অভিজ্ঞতা রয়েছে, এমন প্রার্থীদের ক্ষেত্রেও বয়ঃসীমা কার্যকর হবে না। জুনিয়র রিসার্চ ফেলো এবং ফিল্ড অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্তদের মাসিক ফেলোশিপ এবং পারিশ্রমিকের পরিমাণ হবে যথাক্রমে ৩১,০০০ টাকা এবং ২২,০০০ টাকা। এ ছাড়াও মিলবে বাড়িভাড়া বাবদ ভাতা।

যে গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ, তার নাম- ‘এসটিআই হাব অ্যাজ আ প্ল্যাটফর্ম ফর সোশিয়োইকোনমিক ডেভেলপমেন্ট অফ টার্গেট শিডিউল কাস্ট কমিউনিটিজ় অফ তেরাই অ্যান্ড ডুয়ার্স রিজিয়ন অফ ওয়েস্ট বেঙ্গল’। গবেষণা প্রকল্পের অর্থ যোগান দেবে কেন্দ্রীয় সরকার।

জুনিয়র রিসার্চ ফেলো পদে আবেদনের জন্য প্রার্থীদের সয়েল সায়েন্সে এমএসসি থাকতে হবে। যাঁদের স্যাটেলাইট রিমোট সেন্সিং/ জিআইএস সম্পর্কে বাস্তব জ্ঞান এবং সয়েল এবং ওয়াটার অ্যানালিসিসের অভিজ্ঞতা রয়েছে , তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। একই ভাবে অন্য পদটিতে নিয়োগের জন্যও রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি।

জুনিয়র রিসার্চ ফেলো এবং ফিল্ড অ্যাসিস্ট্যান্ট নিয়োগের ইন্টারভিউ হবে আগামী ৩১ অগস্ট দুপুর ১২টা এবং ১টায়। প্রার্থীদের ওই দিন জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি নিয়ে উপস্থিত হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত স্থানে। নিয়োগের শর্তাবলি এবং অন্যান্য তথ্য বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE