Advertisement
১৪ জুন ২০২৪
SSC JHT Recruitment 2023

এসএসসির অনুবাদক নিয়োগ পরীক্ষার রেজিস্ট্রেশন শুরু, রয়েছে মোট ৩০৭টি শূন্যপদ

পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ অগস্ট ২০২৩ ১৭:৩০
Share: Save:

কেন্দ্রের বিভিন্ন মন্ত্রক/ বিভাগ/ প্রতিষ্ঠানে অনুবাদক নিয়োগের পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করল স্টাফ সিলেকশন কমিশন (এসএসসি)। মঙ্গলবারই কমিশনের ওয়েবসাইটে নিয়োগ পরীক্ষা সংক্রান্ত সমস্ত তথ্য সম্বলিত বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার থেকেই পরীক্ষার রেজিস্ট্রেশন প্রক্রিয়াও শুরু হয়ে গিয়েছে। আগ্রহীরা কমিশনের ওয়েবসাইটে গিয়ে নাম নথিভুক্ত করতে পারবেন।

কেন্দ্রের বাণিজ্য এবং শিল্প মন্ত্রক, বিজ্ঞান এবং প্রযুক্তি মন্ত্রক, রাজস্ব দফতর, ভারতীয় উপকূলরক্ষী বাহিনী, সেন্ট্রাল সেক্রেটারিয়েট অফিসিয়াল ল্যাঙ্গুয়েজ সার্ভিস, সশস্ত্র বাহিনীর সদর দফতর-সহ একাধিক কেন্দ্রীয় সংস্থা, বিভাগ এবং মন্ত্রকের জন্য এই নিয়োগ। নিয়োগ হবে জুনিয়র ট্রান্সলেশন অফিসার (জেটিও), জুনিয়র হিন্দি ট্রান্সলেটর (জেএইচটি), জুনিয়র ট্রান্সলেটর (জেটি), সিনিয়র হিন্দি ট্রান্সলেটর (এসএইচটি) এবং সিনিয়র ট্রান্সলেটর (এসটি) পদে। মোট শূন্যপদ রয়েছে ৩০৭টি। পদগুলিতে আবেদনের জন্য প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য ছাড় থাকবে। সেন্ট্রাল সেক্রেটারিয়েট অফিসিয়াল ল্যাঙ্গুয়েজ সার্ভিস এবং সশস্ত্র বাহিনীর সদর দফতরের জুনিয়র ট্রান্সলেশন অফিসার (জেটিও), জুনিয়র হিন্দি ট্রান্সলেটর (জেএইচটি)/ জুনিয়র ট্রান্সলেটর (জেটি) এবং সিনিয়র হিন্দি ট্রান্সলেটর (এসএইচটি)/ সিনিয়র ট্রান্সলেটর (এসটি) পদে নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে যথাক্রমে ৩৫,৪০০-১,১২,৪০০ টাকা এবং ৪৪,৯০০-১,৪২,৪০০ টাকা।

প্রতিটি পদে আবেদনের জন্য রয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি, যা মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে।

পদগুলিতে নিয়োগ করা হবে কম্পিউটার নির্ভর অবজেক্টিভধর্মী পরীক্ষা এবং রচনাধর্মী লিখিত পরীক্ষার মাধ্যমে। দেশের বিভিন্ন পরীক্ষাকেন্দ্রে নিয়োগ পরীক্ষার আয়োজন করা হবে। এর মধ্যে কম্পিউটার নির্ভর পরীক্ষার সময়সূচি জানানো হবে আগামী অক্টোবর মাসে।

আগ্রহীদের এসএসসি-র ওয়েবসাইট ssc.nic.in-এ গিয়ে সমস্ত নথি-সহ উক্ত পদগুলিতে আবেদন জানাতে হবে। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য স্বরূপ জমা দিতে হবে ১০০ টাকা। আবেদনের শেষ দিন আগামী ১২ সেপ্টেম্বর। আবেদনপত্রে কোনও ভুল থাকলে তা সংশোধন করা যাবে ১৩ এবং ১৪ সেপ্টেম্বরের মধ্যে। নিয়োগ সংক্রান্ত শর্তাবলি এবং অন্যান্য তথ্য বিশদ জানতে হলে প্রার্থীদের এসএসসি-র ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE