Advertisement
১৩ জুন ২০২৪
IRCTC Recruitment 2023

আইআরসিটিসি-র তরফে কলকাতা এবং গুয়াহাটিতে কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর প্রার্থীদের নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২৩ ১৮:০০
Share: Save:

কেন্দ্রীয় সংস্থা ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিং অ্যান্ড ট্যুরিজম কর্পোরেশন লিমিটেড (আইআরসিটিসি)-তে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে আইআরসিটিসি-র তরফে। দেশের পূর্বাঞ্চলের জন্য এই নিয়োগ। কলকাতা এবং গুয়াহাটি হবে নিযুক্তদের কর্মস্থল। অফলাইন এবং অনলাইনে এর জন্য আবেদন করতে হবে প্রার্থীদের।

নিয়োগ হবে কনসালট্যান্ট (ট্যুরিজম) পদে। শূন্যপদ রয়েছে দু’টি। আবেদনকারীদের বয়স হতে হবে ৬৪ বছরের মধ্যে। নিযুক্তদের সংস্থার নিয়ম অনুযায়ী মাসিক বেতন দেওয়া হবে।

আবেদনকারীদের রেলের অবসরপ্রাপ্ত কর্মী (সিনিয়র সেকশন ইঞ্জিনিয়ার) হতে হবে। প্রার্থীদের ভারতীয় রেলের ইয়ার্ড ওয়ার্কিং এলএইচবি রেক মেনটেনেন্স, অপারেশনাল অ্যান্ড অ্যাক্সিডেন্ট নিয়মবিধি সংক্রান্ত জ্ঞানও থাকতে হবে। যাঁদের হাওড়া, শিয়ালদহ এবং সাঁতরাগাছিতে ইআর/ এসইআর এবং এনএফআর সম্পর্কিত কাজের অভিজ্ঞতা রয়েছে, ,তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। ছ’মাসের জন্য এই পদে নিয়োগ করা হবে প্রার্থীদের।

শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার ভিত্তিতে প্রাথমিক বাছাইয়ের পর প্রার্থীদের নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠিয়ে আবেদন জানাতে হবে। এর পর আবেদনপত্র-সহ সমস্ত নথি পাঠাতে হবে উল্লিখিত মেল আইডিতেও। আবেদনের শেষ দিন ২১ জুলাই। নিয়োগ সংক্রান্ত বিষয়ে সমস্ত তথ্য বিশদে জানার জন্য প্রার্থীদের সংস্থার ওয়েবসাইট দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE