Advertisement
১৬ মে ২০২৪
JU Recruitment 2023

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ফার্মাসি বিভাগে কেন্দ্রীয় প্রকল্পে কাজের সুযোগ, শূন্যপদ ক'টি?

নিযুক্ত ব্যক্তিকে জেআরএফ এবং এসআরএফ পদে প্রতি মাসে যথাক্রমে ৩৫,৫৬০ টাকা এবং ৩৭, ৩৩৮ টাকা দেওয়া হবে।

Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৩ ১৫:৫০
Share: Save:

ফার্মাসি নিয়ে পড়াশোনা করে থাকলে গবেষণা সংক্রান্ত কাজের সুযোগ রয়েছে যাদবপুর বিশ্ববিদ্যালয়ে। সেই মর্মে সম্প্রতি বিশ্ববিদ্যালয়ের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। একটি কেন্দ্রীয় গবেষণা প্রকল্পের জন্য এই নিয়োগ।

বিশ্ববিদ্যালয়ের ফার্মাসি বিভাগে এই গবেষণা প্রকল্পের কাজ হবে। নিয়োগ হবে জুনিয়র রিসার্চ ফেলো (জেআরএফ) পদে। শূন্যপদ একটি। বিশ্ববিদ্যালয়ের নির্ধারিত নিয়ম মেনেই প্রকল্পে আবেদনের জন্য বয়ঃসীমা ধার্য করা হয়েছে। এই পদের মেয়াদ দু’বছর। নিযুক্ত ব্যক্তির কাজের উপর নির্ভর করে পরবর্তীকালে পদমর্যাদার উন্নতি ঘটে সিনিয়র রিসার্চ ফেলো (এসআরএফ) হতে পারে। সেই ক্ষেত্রে কাজের মেয়াদ আরও এক বছর বাড়বে। নিযুক্ত ব্যক্তিকে জেআরএফ এবং এসআরএফ পদে প্রতি মাসে যথাক্রমে ৩৫,৫৬০ টাকা এবং ৩৭, ৩৩৮ টাকা দেওয়া হবে।

গবেষণা প্রকল্পটি কেন্দ্রের ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ (আইসিএমআর)-এর আর্থিক সহায়তায় পরিচালিত হবে। নাম— ‘মাইক্রোওয়েভ ইন্ডিউসড হাইড্রোজেল ফিল্মস লোডেড উইথ সিমভাস্ট্যাটিন ইন দ্য ক্রস লিঙ্কড ম্যাট্রিক্স অফ পেক্টিন অ্যান্ড গাম ওডিনা: আ পোটেন্ট টুল ইন অর্ডার টু ডায়বেটিক উন্ডস’।

প্রকল্পে আবেদনের জন্য প্রার্থীদের ফার্মাসিতে স্নাতকোত্তর এবং গ্র্যাজুয়েট ফার্মাসি অ্যাপ্টিটিউড টেস্ট (জিপ্যাট) পাশ করতে হবে। এ ছাড়া অন্তত এক বছর সংশ্লিষ্ট ক্ষেত্রে গবেষণার অভিজ্ঞতা থাকাও জরুরি।

এই পদে প্রার্থী নিয়োগ করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। ইন্টারভিউ হবে আগামী ১৬ অক্টোবর দুপুর ৩টে নাগাদ। ওই দিন প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লিখিত স্থানে বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সেন্টার থেকে ৫০ টাকা মূল্যের বিনিময়ে সংগ্রহ করা আবেদনপত্র পূরণ করে অন্যান্য নথি-সহ উপস্থিত হতে হবে। নিয়োগের বিষয়ে বাকি তথ্যের জন্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে প্রার্থীদের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE