Advertisement
০২ মে ২০২৪
SAIL Recruitment 2023

দুর্গাপুর স্টিল প্ল্যান্টে চাকরির সুযোগ, ইন্টারভিউয়ের মাধ্যমে কোন কোন পদে নিয়োগ হবে?

স্পেশালিস্ট পদে যাঁদের এমবিবিএস-এর সঙ্গে সংশ্লিষ্ট বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েশন ডিগ্রি রয়েছে, তাঁদের পারিশ্রমিকের পরিমাণ হবে ১, ৬০,০০০ টাকা প্রতি মাসে।

Durgapur Steel Plant

দুর্গাপুর স্টিল প্ল্যান্ট। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৩ অক্টোবর ২০২৩ ১৫:৪২
Share: Save:

চিকিৎসকদের জন্য সুখবর! রাজ্যের দুর্গাপুর স্টিল প্ল্যান্টে চিকিৎসক নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে রাষ্ট্রায়ত্ত সংস্থা স্টিল অথরিটি অফ ইন্ডিয়া লিমিটেড (সেল)। দুর্গাপুর স্টিল প্ল্যান্টের ৬০০ শয্যার মাল্টিস্পেশালিটি হাসপাতাল ছাড়াও স্বাস্থ্যকেন্দ্রের জন্য চিকিৎসকদের নিয়োগ করা হবে। নিয়োগ হবে চুক্তির ভিত্তিতে। আগ্রহীদের আবেদন জানাতে হবে অনলাইনে।

প্ল্যান্টে নিয়োগ হবে জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার (জিডিএমও), স্পেশালিস্ট পদে। এর মধ্যে হাসপাতালের গায়নোকোলজি অ্যান্ড অবস্টেট্রিক্স, সার্জারি, রেডিয়োলজি, অর্থোপেডিক্স, চেস্ট এবং অকুপেশনাল হেলথ সেফটি বিভাগের জন্য স্পেশালিস্ট পদে নিয়োগ হবে। মোট শূন্যপদের সংখ্যা ১৫। প্রার্থীদের বয়স ৬৯ বছরের মধ্যে হলে পদগুলিতে আবেদন করতে পারবেন। প্রথমে এক বছরের জন্য এই পদে নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে এই মেয়াদ আরও এক বছর বাড়ানো হতে পারে। তবে তার আগেই যদি নিযুক্তদের বয়স ৭০ ছোঁয়, তা হলে পদগুলি থেকে তাঁদের অব্যাহতি দিতে হবে।

জিডিএমও পদে এমবিবিএস যোগ্যতাসম্পন্নদের প্রতি মাসে ৯০,০০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে। স্পেশালিস্ট পদে যাঁদের এমবিবিএস-এর পর সংশ্লিষ্ট বিষয়ে পিজি ডিপ্লোমা রয়েছে, তাঁদের মাসিক পারিশ্রমিকের পরিমাণ হবে ১,২০,০০০ টাকা। অন্য দিকে, স্পেশালিস্ট পদে যাঁদের এমবিবিএস-এর সঙ্গে সংশ্লিষ্ট বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েশন ডিগ্রি রয়েছে, তাঁদের পারিশ্রমিকের পরিমাণ হবে ১, ৬০,০০০ টাকা প্রতি মাসে। এ ছাড়াও বিভিন্ন খাতে নানা সুযোগসুবিধা মিলবে নিযুক্তদের।

প্রতিটি পদে আবেদনের জন্য নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতার মাপকাঠি রয়েছে, যা মূল বিজ্ঞপ্তিতে বিশদ জানানো হয়েছে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৩০ অক্টোবর। এর পর সমস্ত পদে ইন্টারভিউয়ের মাধ্যমে প্রার্থীদের নিয়োগ করা হবে। ইন্টারভিউ হবে আগামী ১ এবং ২ নভেম্বর সকাল ১০টা থেকে বেলা ১টা পর্যন্ত। ওই দিন বিজ্ঞপ্তিতে উল্লিখিত স্থানে প্রার্থীদের আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য সেল-এর ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE