Advertisement
০২ মে ২০২৪
JU Recruitment 2024

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে গ্রিন হাউস গ্যাস সংক্রান্ত গবেষণার কাজের সুযোগ, শূন্যপদ ক'টি?

প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্ত ব্যক্তির ফেলোশিপের পরিমাণ হবে ২০,০০০ টাকা প্রতি মাসে।

Jadavpur University

যাদবপুর বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৩৭
Share: Save:

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে একটি স্বল্পমেয়াদি গবেষণার কাজের জন্য কর্মী প্রয়োজন। সেই মর্মে দু’দিন আগেই বিশ্ববিদ্যালয়ের তরফে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। প্রকল্পটি একটি আন্তর্জাতিক স্তরের বেসরকারি সংস্থার অর্থপুষ্ট। এর জন্য আগ্রহীদের অফলাইনে আবেদনপত্র জমা দিতে হবে।

বিশ্ববিদ্যালয়ের সল্টলেক ক্যাম্পাসের পাওয়ার ইঞ্জিনিয়ারিং বিভাগে গবেষণা প্রকল্পের কাজ হবে। প্রকল্পটির নাম— ‘অন-লাইন গ্রিন হাউস গ্যাসেস মেজ়ারমেন্ট ফ্রম থার্মাল পাওয়ার প্রজেক্টস ইন ইন্ডিয়া’। প্রকল্পের জন্য অর্থ যোগান দেবে আন্তর্জাতিক সংস্থা গ্লোবাল এনভায়রনমেন্ট ফান্ড (জিইএফ)।

প্রকল্পে নিয়োগ হবে রিসার্চ স্কলার এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে। শূন্যপদ রয়েছে দু’টি। প্রকল্পে কাজের মেয়াদ প্রাথমিক ভাবে ছ’মাস। এর পর কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়ানো হতে পারে। রিসার্চ স্কলার এবং প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে আবেদনের জন্য প্রার্থীদের বয়সের ঊর্ধ্বসীমা ধার্য করা হয়েছে যথাক্রমে ৩৫ বছর এবং ৬২ বছর। প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে নিযুক্ত ব্যক্তির ফেলোশিপের পরিমাণ হবে ২০,০০০ টাকা প্রতি মাসে। অন্য দিকে, রিসার্চ স্কলার পদে নিযুক্ত ব্যক্তিকে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)-এর নিয়ম মেনে প্রতি মাসে সাম্মানিক দেওয়া হবে।

দু’টি পদের জন্যই শিক্ষাগত যোগ্যতা, কাজের অভিজ্ঞতা এবং দক্ষতার ভিন্ন মাপকাঠি রয়েছে।

আবেদনের জন্য আগ্রহীদের প্রথমে বিশ্ববিদ্যালয়ের ইনফরমেশন সেন্টার থেকে আবেদনপত্র সংগ্রহ করতে হবে। এর পর পূরণ করা আবেদনপত্র-সহ অন্যান্য নথি ইনফরমেশন সেন্টারেই জমা দিতে হবে। নথি জমা দেওয়ার শেষ দিন আগামী ১৫ ফেব্রুয়ারি। এর পর এই পদে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। নিয়োগের শর্তাবলি বিস্তারিত জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE