Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Jhargram Govt Jobs 2024

ঝাড়গ্রামের বিভিন্ন বিভাগে কর্মখালি, কী ভাবে নিয়োগ করা হবে?

কমিউনিটি হেলথ অ্যাসিট্যান্ট, স্পেশালিস্ট মেডিক্যাল অফিসার, ক্লিনিক্যাল সাইকোলজিস্ট পদে অভিজ্ঞ প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। চুক্তির ভিত্তিতে ওই পদে কর্মী নিয়োগ করা হবে।

govt employee.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৩৮
Share: Save:

ঝাড়গ্রাম জেলায় বিভিন্ন বিভাগে কর্মখালি রয়েছে। ২১ থেকে ৬২ বছর বয়সি প্রার্থীরা বিভিন্ন পদের জন্য আবেদন করতে পারবেন। ইন্টারভিউয়ের মাধ্যমে আবেদনকারীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। মোট শূন্যপদ ১১টি। চুক্তির ভিত্তিতে কমিউনিটি হেলথ অ্যাসিট্যান্ট, স্পেশালিস্ট মেডিক্যাল অফিসার, ক্লিনিক্যাল সাইকোলজিস্ট পদে কাজ করতে হবে।

কমিউনিটি হেলথ অ্যাসিট্যান্ট পদে আবেদনকারীদের পশ্চিমবঙ্গের বাসিন্দা হতে হবে। তাঁদের যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে জেনারেল নার্সিং অ্যান্ড মিডওয়াইফেরি (জিএনএম) কিংবা অগজ়িলারি নার্সিং অ্যান্ড মিডওয়াইফরি (এএনএম) কোর্স সম্পূর্ণ করতে হবে। বয়স হতে হবে ২১ থেকে ৪০ বছরের মধ্যে।

স্পেশালিস্ট মেডিক্যাল অফিসার পদে ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) ডিগ্রি অর্জনকারীদের আবেদন গ্রহণ করা হবে। তাঁদের গাইনোকোলজি অ্যান্ড অবস্টেট্রিকস, মেডিসিন, পিডিয়াট্রিক্স, অপথালমোলজি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। ৬২ বছর বা তার কম বয়সি প্রার্থীদের উল্লিখিত পদে নিয়োগ করা হবে। ক্লিনিক্যাল সাইকোলজিস্ট পদে ক্লিনিক্যাল সাইকোলজি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। অন্তত এক বছরের পেশাদার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। সংশ্লিষ্ট পদে অনূর্ধ্ব ৪০ বছর বয়সিরা আবেদন করতে পারবেন।

এ ছাড়াও মাল্টি রিহ্যাবিলিটেশন ওয়ার্কার পদে ২১ থেকে ৪০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। ফিজিয়োথেরাপি বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি রয়েছে, এমন ব্যক্তিদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। উল্লিখিত পদে ইন্টারভিউ, লিখিত পরীক্ষা এবং স্কিল টেস্টের মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করা হবে।

আগ্রহীদের ঝাড়গ্রামের প্রশাসনিক ওয়েবসাইটের ‘রিক্রুটমেন্ট’ বিভাগে প্রকাশিত বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। ওই বিজ্ঞপ্তি মোতাবেক অনলাইনে আবেদন পেশ করতে হবে। ১০০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিতে হবে। উল্লিখিত পদের জন্য ৫ ফেব্রুয়ারি থেকে ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত অনলাইনে আবেদন জমা দেওয়া যাবে। এই বিষয়ে আরও তথ্যের জন্য প্রার্থীদের সংশ্লিষ্ট দফতরের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE