Advertisement
০৪ মে ২০২৪
CSIR Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থায় চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

কাউন্সিল অফ সায়েন্টিফিক ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ অধীনস্থ সংস্থায় কাজের সুযোগ রয়েছে। সংস্থার তরফে নিযুক্ত ব্যক্তিদের ৭৩ হাজার টাকা বেতন হিসাবে দেওয়া হবে।

Council of Scientific & Industrial Research.

কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৩৩
Share: Save:

কেন্দ্রীয় সংস্থায় কাজের সুযোগ। এই মর্মে ওই সংস্থার তরফে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সংস্থার ফোর্থ প্যারাডাইম ইনস্টিটিউটের তিনটি বিভাগে কর্মী নিয়োগ করা হবে। ওই সংস্থায় টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট, টেকনিশিয়ান এবং ড্রাইভার পদে কর্মখালি রয়েছে। মোট শূন্যপদ ১৭টি।

ওই সংস্থায় টেকনিক্যাল অ্যাসিস্ট্যান্ট পদে পদার্থবিদ্যা, কৃষিবিদ্যা, কম্পিউটার সায়েন্স, ইনফরমেশন টেকনোলজি, ইলেক্ট্রনিক্স বিষয়ে স্নাতক হয়েছেন, কিংবা সিভিল ইঞ্জিনিয়ারিংয়ে ডিপ্লোমা অর্জন করেছেন, এমন প্রার্থীরা উল্লিখিত পদের জন্য আবেদন করতে পারবেন। বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। প্রতি মাসে বেতন হিসাবে ৩৫,৪০০ টাকা দেওয়া হবে।

টেকনিশিয়ান পদে মাধ্যমিক কিংবা সমতুল্য পরীক্ষায় বিজ্ঞান বিষয়ে ৫৫ শতাংশের বেশি নম্বর রয়েছে, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। তাঁদের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং ইনস্টিটিউট (আইটিআই)-এর শংসাপত্র থাকা প্রয়োজন। আবেদনকারীদের বয়স হতে হবে ২৮ বছরের মধ্যে। ড্রাইভার পদে দশম উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগ করা হবে। পদপ্রার্থীদের বৈধ লাইসেন্স থাকা আবশ্যক এবং মোট তিন বছরের পেশাদার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। সংশ্লিষ্ট পদে আবেদনকারীদের বয়স হতে হবে ২৭ বছর। নিযুক্ত ব্যক্তিদের ৪০,৪৬৬ টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

আবেদনকারীদের ফোর্থ প্যারাডাইম ইনস্টিটিউটের ওয়েবসাইটে গিয়ে প্রথমে নাম নথিভুক্ত করতে হবে। নাম নথিভুক্ত সম্পূর্ণ হওয়ার পরে সমস্ত নথি-সহ আবেদনপত্র জমা দিলেই আবেদনের প্রক্রিয়া সম্পন্ন হবে। ট্রেড টেস্ট এবং লিখিত পরীক্ষার মাধ্যমে পদপ্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। এই বিষয়ে বিশদে জানতে হলে আগ্রহীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Govt Job Alerts 2024 Eligibility Criteria
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE