Advertisement
১৯ মে ২০২৪
BU Recruitment 2023

বর্ধমান বিশ্ববিদ্যালয়ে উদ্ভিদবিদ্যা বিভাগে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

প্রতিষ্ঠানের তরফে জুনিয়র রিসার্চ ফেলো পদে নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে মোট তিন বছরের জন্য ওই পদে কাজ করতে হবে।

Burdwan University.

বর্ধমান বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২৩ ১৫:১১
Share: Save:

চুক্তির ভিত্তিতে বর্ধমান বিশ্ববিদ্যালয়ে কর্মী নিয়োগ করা হবে। ওই প্রতিষ্ঠানে উদ্ভিদবিদ্যা বিভাগের একটি গবেষণা প্রকল্পের জন্য জুনিয়র রিসার্চ ফেলো পদে কর্মী প্রয়োজন। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই পদে একজন কর্মী নিয়োগ করা হবে।

উল্লিখিত পদে চার বছরের ব্যাচেলর অফ সায়েন্স ডিগ্রি অর্জন করেছেন, এমন ব্যক্তিদের আবেদন গ্রহণ করা হবে। এ ছাড়াও ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) ডিগ্রি অর্জন করেছেন এমন প্রার্থীরাও আবেদনপত্র পাঠাতে পারবেন। পাশাপাশি, বিজ্ঞান, ফার্মাসি, ইঞ্জিনিয়ারিং এবং টেকনোলজি শাখায় স্নাতকোত্তর যোগ্যতা সম্পন্নরাও আবেদন করতে পারবেন।

তবে, এমবিবিএস ডিগ্রি বাদে অন্যান্য ডিগ্রিপ্রাপ্তদের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-র লেকচারশিপের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) কিংবা গ্র্যাজুয়েশন অ্যাপটিটিউট টেস্ট (গেট)-এর মধ্যে যে কোনও একটি সর্বভারতীয় স্তরের পরীক্ষায় উত্তীর্ণ হওয়া প্রয়োজন।

বিজ্ঞপ্তি অনুযায়ী, ওই পদে মোট তিন বছরের জন্য কাজ করতে হবে। এ ক্ষেত্রে অনূর্ধ্ব ২৮ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। প্রতিষ্ঠানের তরফে জানানো হয়েছে, প্রার্থীদের ডাকযোগে জীবনপঞ্জি-সহ সমস্ত নথি পাঠাতে হবে। নিযুক্তকে প্রতি মাসে ৩১ হাজার টাকা পারিশ্রমিক হিসাবে দেওয়া হবে।

সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিটি প্রকাশের ১৫ দিন অর্থাৎ ২৭ ডিসেম্বর পর্যন্ত উল্লিখিত পদে আবেদন গ্রহণ করা হবে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে নিয়োগ করা হবে। ইন্টারভিউ সংক্রান্ত বিষয়ে ইমেল মারফত যোগাযোগ করে নেওয়া হবে। এই বিষয়ে আরও তথ্য জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE