Advertisement
১৯ মে ২০২৪
ICAR IARI Recruitment 2023

কেন্দ্রীয় কৃষি গবেষণা কেন্দ্রে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চের তরফে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের অধীনস্থ ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউটের তরফে ওই পদে নিয়োগের বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে।

Indian Agricultural Research Institute.

ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউট। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ১৫:১৩
Share: Save:

সরাসরি ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হবে। এই মর্মে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। নিযুক্ত ব্যক্তিকে ইন্ডিয়ান কাউন্সিল অফ এগ্রিকালচারাল রিসার্চ (আইসিএআর)-এর অধীনস্থ সংস্থায় কাজ করতে হবে। প্রতিষ্ঠানের ইন্ডিয়ান এগ্রিকালচারাল রিসার্চ ইনস্টিটিউটে সিনিয়র রিসার্চ ফেলো নিয়োগ করা হবে। শূন্যপদ একটি।

জীবন বিজ্ঞান, বায়োটেকনোলজি, প্ল্যান্ট মলিকিউলার বায়োলজি, প্ল্যান্ট প্যাথোলজি, বায়োইনফরমেটিক্স— উল্লিখিত বিষয়ে পিএইচডি করেছেন, কিংবা স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। তাঁদের ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ হতে হবে।

নিযুক্তকে আইসিএআর অর্থপুষ্ট প্রকল্পে কাজ করতে হবে। তাই আবেদনকারীদের ফাইটোপ্লাজ়মস নিয়ে পূর্বে মলিকিউলার ডায়গনোসিস করার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। এই সম্পর্কিত বৈজ্ঞানিক প্রবন্ধ লিখেছেন, এমন প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। নিয়োগের পর প্রতি মাসে ৩১,০০০ টাকা পারিশ্রমিক দেওয়া হবে।

আগ্রহীরা সরাসরি ইন্টারভিউয়ের জন্য ৪ জানুয়ারি, ২০২৪-এ নয়া দিল্লির প্রতিষ্ঠানে উপস্থিত থাকতে পারবেন। অনূর্ধ্ব ৩৫ বছর বয়সিরাই ইন্টারভিউ দেওয়ার সুযোগ পাবেন। নির্ধারিত দিনে বেলা ১০টার আগে প্রার্থীদের উপস্থিত থাকতে হবে। সঙ্গে রাখতে হবে অনলাইনে পূরণ করা ফর্ম, জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতা এবং কর্মজীবনের শংসাপত্র। এই বিষয়ে আরও জানতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE