Advertisement
১৯ মে ২০২৪
NCSM Recruitment 2023

সাংবাদিকতার স্নাতকদের নিয়োগ করা হবে, আবেদনের শেষ দিন কবে?

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামসে পাবলিক রিলেশন বিভাগে ট্রেনি নিয়োগ করা হবে। ওই পদে চুক্তির ভিত্তিতে এক বছরের জন্য কাজ করতে হবে।

National Council of Science Museums.

ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামস। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০২৩ ১৩:৫৫
Share: Save:

স্নাতকদের নিয়োগ করবে ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামস। এই মর্মে প্রতিষ্ঠানের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ট্রেনি হিসাবে পাবলিক রিলেশন বিভাগে কাজ করতে পারবেন, এমন প্রার্থী নিয়োগ করা হবে। প্রতি মাসে ১৬,৫০০ টাকা ভাতা হিসাবে দেওয়া হবে।

গণজ্ঞাপন, সাংবাদিকতা, জনসংযোগ, মিডিয়া সায়েন্সেস কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকদের এই পদে নিয়োগ করা হবে। আবেদনকারীদের ভিডিও এডিটিং, গ্রাফিক ডিজ়াইনিং-এ দক্ষ হতে হবে। পূর্বে সমাজ মাধ্যম ব্যবহার করে কাজের অভিজ্ঞতা থাকলে ভাল। বাংলার পাশাপাশি, হিন্দি এবং ইংরেজি ভাষায় সাবলীল হওয়া বিশেষ ভাবে প্রয়োজন।

আগ্রহীদের ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। কলকাতার ন্যাশনাল কাউন্সিল অফ সায়েন্স মিউজ়িয়ামের কার্যালয়ের ঠিকানায় আবেদন জমা দিতে হবে। আবেদনকারীদের পদের নাম উল্লেখ করে আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার শংসাপত্র-সহ অন্যান্য নথি পেশ করতে হবে।

এ ছাড়াও অনলাইনে ইমেল মারফত আবেদনপত্র পাঠাতে হবে। সে ক্ষেত্রে সমস্ত নথি একটি মাত্র পিডিএফ ফাইলে সংযোজিত করে আবেদন জমা দিতে হবে। তবে উভয় ক্ষেত্রেই ৫ জানুয়ারি, ২০২৪-র আগে আবেদন গ্রহণ করা হবে। কী ভাবে প্রার্থীদের বেছে নেওয়া হবে বা কত তারিখে কাজে নিয়োগ করা হবে, সেই বিষয়ে তথ্য জেনে নিতে প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE