Advertisement
০৬ মে ২০২৪
kalyani university

ইন্টারভিউয়ের মাধ্যমে সিআরএস প্রোজেক্ট ফেলো নেবে কল্যাণী বিশ্ববিদ্যালয়, রইল বিস্তারিত

সিআরএস প্রোজেক্ট (জুনিয়র) ১ প্রতি মাসে পাবেন ১৪ হাজার টাকা। সিআরএস প্রোজেক্ট (জুনিয়র) ২ প্রতি মাসে পাবেন ৩১ হাজার টাকা করে।

কল্যাণী বিশ্ববিদ্যালয়।

কল্যাণী বিশ্ববিদ্যালয়। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১৭:৩২
Share: Save:

কল্যাণী বিশ্ববিদ্যালয়ে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে।

সিআরএস প্রোজেক্ট (জুনিয়র) ফেলো নেওয়া হবে। বিশ্ববিদ্যালয়ের ইকোলজিক্যাল স্টাডিজ় বিভাগের তরফে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। বিশেষ প্রজেক্টের কাজের জন্য এই পদে নেওয়া হবে কর্মী। চুক্তির ভিত্তিতে স্বল্প সময়ের জন্য কাজ করতে হবে। এক বছর পর প্রয়োজন অনুযায়ী ৩ বছর পর্যন্ত বাড়তে পারে কাজের মেয়াদ।

সিআরএস প্রোজেক্ট (জুনিয়র) এবং সিআরএস প্রোজেক্ট (জুনিয়র) ২ নেওয়া হবে। সিআরএস প্রোজেক্ট (জুনিয়র) ১ প্রতি মাসে পাবেন ১৪ হাজার টাকা। আবেদনের জন্য যে কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে জীবনবিজ্ঞান/ পরিবেশবিজ্ঞান বিষয়ে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর-সহ স্নাতকোত্তর যোগ্যতা থাকা দরকার। এছাড়াও মাস্টার অফ ইঞ্জিনিয়ারিং/ মাস্টার অফ টেকনোলজি ডিগ্রি থাকলেও করা যাবে আবেদন। সিআরএস প্রোজেক্ট (জুনিয়র) ২-এর ক্ষেত্রেও প্রাথমিক এই যোগ্যতাগুলি একই। বাকি প্রয়োজনীয় যোগ্যতা জানতে মূল বিজ্ঞপ্তিটি দেখতে পারেন। সিআরএস প্রোজেক্ট (জুনিয়র) ২ প্রতি মাসে পাবেন ৩১ হাজার টাকা করে।

‘ওয়াক ইন ইন্টারভিউ’-এর মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে। তার আগে আবেদনপত্র ডাউনলোড করা প্রয়োজন। তার জন্য প্রার্থীকে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে। ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে যাওয়া প্রয়োজন। বিজ্ঞপ্তি থেকে আবেদনপত্র ডাউনলোড করা দরকার। ২৪ জুলাই ইন্টারভিউয়ের দিন বিজ্ঞপ্তিতে দেওয়া ঠিকানায় সকাল সাড়ে ১০টার মধ্যে পৌঁছে যেতে হবে। ওই দিন আবেদনপত্র এবং প্রয়োজনীয় নথি সঙ্গে রাখা দরকার।

এই সংক্রান্ত বিষয়ে বিস্তারিত তথ্য এবং শর্তাবলি জানতে কল্যাণী বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটটি দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE