Advertisement
১৮ মে ২০২৪
Kolkata Police Recruitment 2023

কলকাতা পুলিশে কর্মখালি, কর্মী নিয়োগ ৪১২টি শূন্যপদে, কারা আবেদন করতে পারবেন?

প্রার্থীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হলে আবেদন করতে পারবেন।

Kolkata Police

কলকাতা পুলিশ। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ১৮:০৮
Share: Save:

কলকাতা পুলিশে বিপুল সংখ্যক কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। অস্থায়ী ভাবে চুক্তির ভিত্তিতে কর্মীদের নিয়োগ করা হবে। শুধু মাত্র পুরুষ প্রার্থীরাই আবেদন করতে পারবেন। আবেদন জানাতে হবে অফলাইনে।

যে পদে প্রার্থী নিয়োগ করা হবে, সেটি হল— ড্রাইভার বা পুলিশ ড্রাইভার। মোট শূন্যপদের সংখ্যা ৪১২। প্রার্থীদের বয়স ২১ থেকে ৪০ বছরের মধ্যে হলে এর জন্য আবেদন করতে পারবেন। প্রাথমিক ভাবে চুক্তির ভিত্তিতে এক বছরের জন্য প্রার্থীদের নিয়োগ করা হলেও কাজের ভিত্তিতে এই মেয়াদ বাড়তে পারে। নিযুক্তদের পারিশ্রমিকের পরিমাণ হবে ১৩,৫০০ টাকা প্রতি মাসে।

শুধুমাত্র ভারতীয় নাগরিকরাই এই পদে আবেদন করতে পারবেন। তাঁদের পশ্চিমবঙ্গের স্থায়ী বাসিন্দাও হতে হবে। তবে অগ্রাধিকার পাবেন কলকাতা পুলিশের অধীনস্থ এলাকার বাসিন্দারা। এ ছাড়া প্রার্থীদের কোনও স্বীকৃত বোর্ড থেকে অষ্টম শ্রেণি পাশের পর কোনও সরকারি/ আধা-সরকারি প্রতিষ্ঠান বা রেজিস্ট্রার্ড প্রাইভেট লিমিটেড কোম্পানিতে ন্যূনতম তিন বছর ড্রাইভিংয়ের অভিজ্ঞতা থাকতে হবে। পাশাপাশি তাঁদের ট্রান্সপোর্ট লাইসেন্স থাকাও জরুরি।

আবেদনের জন্য আগ্রহীদের কলকাতা পুলিশের ওয়েবসাইট থেকে আবেদনপত্রের ফরম্যাট ডাউনলোড এবং পূরণ করে তা সমস্ত নথি-সহ বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় পাঠাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৯ অক্টোবর বিকেল ৫টা। এর পর বাছাই প্রার্থীদের ড্রাইভিং টেস্ট এবং ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। নিয়োগ সংক্রান্ত শর্তাবলি বিশদ জানার জন্য প্রার্থীদের কলকাতা পুলিশের ওয়েবসাইটে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE