Advertisement
০২ মে ২০২৪
Presidency University Recruitment 2023

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের নিউটাউন ক্যাম্পাসে কেন্দ্রীয় প্রকল্পে কাজের সুযোগ, শূন্যপদ ক’টি?

আগামী ৯ অক্টোবর সকাল সাড়ে ১১টা থেকে প্রতিষ্ঠানে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে।

Presidency University, Newtown Campus

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়, নিউটাউন ক্যাম্পাস। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০২৩ ১৭:৫২
Share: Save:

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ে কেন্দ্রীয় গবেষণা প্রকল্পে কাজের সুযোগ রয়েছে। মঙ্গলবারই সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের তরফে। নিউটাউন ক্যাম্পাসের ইনস্টিটিউট অফ হেলথ সায়েন্সেসের জন্য এই নিয়োগ। এর জন্য আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ হেলথ সায়েন্সেসে গবেষণা প্রকল্পের জন্য নিয়োগ হবে প্রজেক্ট ইন্টার্ন পদে। শূন্যপদ একটি। আবেদনের জন্য বয়ঃসীমার বিষয়ে কিছু উল্লেখ করা হয়নি বিজ্ঞপ্তি। প্রকল্পে ইন্টার্নশিপের মেয়াদ দু’মাস। যা ১৬ অক্টোবর থেকে শুরু হয়ে ১৫ ডিসেম্বর পর্যন্ত চলবে। নিযুক্ত ব্যক্তিকে এই সময়কালে মাসিক ৫০০০ টাকা সাম্মানিক দেওয়া হবে। প্রকল্পটি কেন্দ্রের বিজ্ঞান এবং প্রযুক্তি দফতর (ডিএসটি) অধীনস্থ সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর আর্থিক অনুদানে পরিচালিত হবে।

ইন্টার্নশিপের জন্য আবেদন জানাতে প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে লাইফ সায়েন্স/ বায়োটেকনোলজি/ বায়োকেমিস্ট্রি/ মাইক্রোবায়োলজি/ মলিকিউলার বায়োলজিতে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর নিয়ে পাশ করতে হবে। যাঁদের সেল বায়োলজি/ ক্যানসার বায়োলজি/ মলিকিউলার বায়োলজির মতো বিষয়ে গবেষণার অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের জীবনপঞ্জি এবং ২৫০ শব্দের একটি ‘স্টেটমেন্ট অফ পারপাস’ বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৬ অক্টোবর। বাছাই প্রার্থীদের এর পর অনলাইন ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। আগামী ৯ অক্টোবর সকাল সাড়ে ১১টা থেকে প্রতিষ্ঠানে ইন্টারভিউয়ের আয়োজন করা হবে। ওই দিন সমস্ত প্রয়োজনীয় সার্টিফিকেট এবং নথি সঙ্গে রাখতে হবে প্রার্থীদের। নিয়োগ সংক্রান্ত অন্যান্য তথ্য জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE