Advertisement
০২ মে ২০২৪
MAKAUT Recruitment 2023

ম্যাকাউটে দু’টি গবেষণা প্রকল্পে ইন্টার্নশিপের সুযোগ, নিয়োগ হবে কোন কোন বিভাগে?

পদগুলিতে আবেদন জানানোর জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। নিযুক্তদের প্রতি মাসে ৫০০০ টাকা সাম্মানিকও দেওয়া হবে।

MAKAUT

ম্যাকাউট। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২৩ ১৭:৪২
Share: Save:

মৌলানা আবুল কালাম আজাদ ইউনিভার্সিটি অফ টেকনোলজি বা ম্যাকাউটে দু’টি বিভিন্ন গবেষণা প্রকল্পে ইন্টার্নশিপের সুযোগ রয়েছে। সম্প্রতি সেই মর্মে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এই পদের জন্য অনলাইনে ইতিমধ্যেই শুরু হয়েছে আবেদন প্রক্রিয়া।

বিশ্ববিদ্যালয়ে প্রার্থীদের অ্যাপ্লায়েড কেমিস্ট্রি বিভাগ এবং রিনিউয়েবেল এনার্জি ইঞ্জিনিয়ারিং বিভাগের জন্য এই নিয়োগ। দু’টি বিভাগের দু’টি পৃথক গবেষণা প্রকল্পে প্রার্থীদের নিয়োগ করা হবে। নিয়োগ হবে স্টুডেন্ট ইন্টার্ন পদে। সব মিলিয়ে শূন্যপদ রয়েছে দু’টি। পদগুলিতে আবেদন জানানোর জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩৫ বছরের মধ্যে। দু’টি প্রকল্পেরই মেয়াদ দু’মাস। এই সময়ে নিযুক্তদের প্রতি মাসে ৫০০০ টাকা সাম্মানিকও মিলবে।

বিশ্ববিদ্যালয়ের অ্যাপ্লায়েড কেমিস্ট্রি বিভাগের গবেষণা প্রকল্পের অর্থ যোগান দেবে কেন্দ্রের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ডের কোর রিসার্চ গ্রান্ট (সার্ব সিআরজি)। অন্যদিকে, রিনিউয়েবেল এনার্জি ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রকল্পটিতে আর্থিক সহায়তা করবে সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ডের স্টার্ট আপ রিসার্চ গ্রান্ট (সার্ব এসআরজি)।

দু’টি বিভাগে আবেদনের জন্য সংশ্লিষ্ট বিভাগে নির্দিষ্ট শিক্ষাগত যোগ্যতা থাকা জরুরি। শিক্ষাগত যোগ্যতার মাপকাঠিগুলি মূল বিজ্ঞপ্তিতে বিস্তারিত জানানো হয়েছে।

আগ্রহীদের বিজ্ঞপ্তিতে দেওয়া মেল আইডিতে জীবনপঞ্জি-সহ অন্যান্য নথি পাঠিয়ে এর জন্য আবেদন করতে হবে। আবেদনের শেষ দিন আগামী ৭ সেপ্টেম্বর। এর পর বাছাই প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে এই পদে নিয়োগ করা হবে। ইন্টারভিউয়ের দিন ক্ষণ যথা সময়ে তাঁদের মেল মারফত জানিয়ে দেওয়া হবে। নিয়োগের শর্তাবলি বিশদে জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE