Advertisement
১৬ মে ২০২৪
Vacancy for Retired Person

কেন্দ্রীয় মন্ত্রকে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন? শূন্যপদ ক’টি?

কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রকের তরফে একটি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতিষ্ঠানের স্ট্যান্ডারাইজ়েশন, টেস্টিং অ্যান্ড কোয়ালিটি সার্টিফিকেশন ডিরেক্টরে (এসটিকিউসি)-এ পরামর্শদাতা প্রয়োজন।

Government employees

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২৩ ১২:৫৫
Share: Save:

কেন্দ্রীয় মন্ত্রকে কাজের সুযোগ। এই মর্মে কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রকের তরফে একটি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, প্রতিষ্ঠানের স্ট্যান্ডারাইজ়েশন, টেস্টিং অ্যান্ড কোয়ালিটি সার্টিফিকেশন ডিরেক্টরেট (এসটিকিউসি)তে কর্মখালি রয়েছে। ওই বিভাগে কনসালট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট বিভাগে চুক্তির ভিত্তিতে কর্মী নিয়োগ করা হবে। শূন্যপদ একটি।

আবেদনকারীদের কেন্দ্র কিংবা রাজ্য সরকারি সংস্থার লিগাল বিভাগের অবসরপ্রাপ্ত কর্মী হতে হবে। তাঁদের বয়স ৬৪ বছরের মধ্যে হতে হবে। চুক্তির ভিত্তিতে ওই পদে নিযুক্তদের কাজ করতে হবে। কাজের চাহিদার উপর ভিত্তি করে পরবর্তীকালে মেয়াদ বৃদ্ধি করা হতে পারে। আবেদনকারীদের মাইক্রোসফট অফিস ব্যবহার করার দক্ষতা থাকা প্রয়োজন।

প্রার্থীদের অভিজ্ঞতা, কাজের দক্ষতা, মেধার ভিত্তিতে নিয়োগ করা হবে। সেক্রেটারি, সেকশন অফিসার, অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার, অ্যাসিস্ট্যান্ট সেকশন অফিসার পদে অবসরপ্রাপ্ত কর্মীদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। অবসরপ্রাপ্ত কর্মীর পদের ভিত্তিতে তাঁকে পারিশ্রমিক দেওয়া হবে।

আগ্রহী প্রার্থীদের ডাকযোগে আবেদনপত্র পাঠাতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত একটি ফর্ম পূরণ করে তা আবেদনপত্র, জীবনপঞ্জি, যাবতীয় শংসাপত্রের সঙ্গে পাঠাতে হবে। আবেদনপত্র পাঠানোর শেষ দিন ৮ নভেম্বর। ওই দিন বিকেল পাঁচটা পর্যন্ত আবেদনপত্র জমা দেওয়া যাবে। এই বিষয়ে আরও তথ্যের জন্য কেন্দ্রীয় বৈদ্যুতিন এবং তথ্যপ্রযুক্তি মন্ত্রকের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE