Advertisement
০২ মে ২০২৪
Govt Job Vacancy 2024

কেন্দ্রীয় মন্ত্রকের অধীনস্থ দফতরে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

মিনিস্ট্রি অফ ল অ্যান্ড জাস্টিস অধীনস্থ দি ইনকাম ট্যাক্স অ্যাপিলেট ট্রাইবুনালের তরফে জুডিশিয়াল এবং অ্যাকাউন্ট্যান্ট বিভাগে সদস্য (মেম্বার) নিয়োগের একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, মোট ১০ জন ব্যক্তিকে নিয়োগ করা হবে।

Govt job employee.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ এপ্রিল ২০২৪ ১৪:৩৪
Share: Save:

কেন্দ্রীয় মন্ত্রকের অধীনে কাজের সুযোগ। এই মর্মে সম্প্রতি একটি বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মিনিস্ট্র অফ ল অ্যান্ড জাস্টিস অধীনস্থ দি ইনকাম ট্যাক্স অ্যাপিলেট ট্রাইবুনালের তরফে জুডিশিয়াল এবং অ্যাকাউন্ট্যান্ট বিভাগে সদস্য (মেম্বার) নিয়োগ করা হবে। সংশ্লিষ্ট পদে মোট ১০ জন ব্যক্তি নিয়োগ করা হবে।

বিজ্ঞপ্তি অনুযায়ী, জুডিশিয়াল মেম্বার পদে মোট ১০ বছর ডিস্ট্রিক্ট জাজ এবং অ্যাডিশনাল জাজ হিসাবে কাজের অভিজ্ঞতা রয়েছে, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। আবেদনকারীদের ইন্ডিয়ান লিগ্যাল সার্ভিসের সদস্য হতে হবে। এ ছাড়াও হাই কোর্ট কিংবা সুপ্রিম কোর্টের আইনজীবী হিসাবে অন্তত ১০ বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

দি ইনকাম ট্যাক্স অ্যাপিলেট ট্রাইবুনালের নির্দেশিকা অনুযায়ী, ২৫ বছরের অভিজ্ঞতাসম্পন্ন চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টদের অ্যাকাউন্ট্যান্ট বিভাগের মেম্বার পদে নিয়োগ করা হবে। তাঁদের ইন্ডিয়ান রেভিনিউ সার্ভিসের সদস্য হতে হবে। এ ছাড়াও ইনকাম ট্যাক্স সার্ভিস গ্রুপের প্রিন্সিপল কমিশনার কিংবা সমতুল্য পদে তিন বছরের কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

সংশ্লিষ্ট পদে কাজ করতে আগ্রহীদের কয়েকটি ফর্ম পূরণ করে তা অনলাইন পোর্টালে জমা দিতে হবে। ওই ফর্মগুলির সঙ্গে ছবি, জীবনপঞ্জি, কর্মজীবনের শংসাপত্রের মতো আনুসঙ্গিক নথিও পাঠাতে হবে। আবেদন গ্রহণ করা হবে ১৫ এপ্রিল পর্যন্ত। সংশ্লিষ্ট বিষয়ে আরও তথ্য জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE