Advertisement
১৬ মে ২০২৪
NARL Recruitment 2023

কেন্দ্রীয় সংস্থায় কর্মী নিয়োগ, জেনে নিন আবেদনের শর্তাবলি

মাসে ৪৭ হাজার থেকে ৫৪ হাজার টাকা আয় করার সুযোগ রয়েছে।

National Atmospheric Research Laboratory

ন্যাশনাল অ্যাটমোস্ফেরিক রিসার্চ ল্যাবরেটরি। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২১ জুলাই ২০২৩ ০৮:১৬
Share: Save:

পদার্থবিদ্যায় স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের জন্য সুখবর। এমনই ব্যক্তিদের ন্যাশনাল অ্যাটমোস্ফেরিক রিসার্চ ল্যাবরেটরিতে কাজ করার সুযোগ রয়েছে। সংস্থার তরফে পোস্ট ডক্টরাল ফেলো/রিসার্চ অ্যাসোসিয়েট পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

কারা আবেদন করতে পারবেন?

পদার্থবিদ্যা/ অ্যাটমোস্ফেরিক সায়েন্স/ মেটেরোলজি/ স্পেস ফিজিক্স/ সিগন্যাল প্রসেসিং/ কম্পিউটেশনাল ইলেকট্রোম্যাগনেটিক্স/ ইনস্ট্রুমেনটেশন— উল্লিখিত বিষয়ের মধ্যে যে কোনও একটিতে স্নাতকোত্তর ডিগ্রি এবং পিএইচডি থাকা প্রয়োজন।

এছাড়াও ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং/ রিমোট সেন্সিং/ অপটিক্যাল ইঞ্জিনিয়ারিং/ মাইক্রোওয়েভ ইঞ্জিনিয়ারিং— উল্লিখিত বিষয়ের মধ্যে যে কোনও একটিতে স্নাতকোত্তর টেকনিক্যাল/ ইঞ্জিনিয়ারিং ডিগ্রি এবং সায়েন্স সাইটেশন ইনডেক্স জার্নালে অন্তত একটি গবেষনাপত্র প্রকাশিত হতে হবে।

উভয় ক্ষেত্রেই ন্যূনতম ৬০ শতাংশ নম্বর থাকা বাধ্যতামূলক।

পারিশ্রমিক:

মাসে ৪৭ হাজার থেকে ৫৪ হাজার টাকা পারিশ্রমিক হিসেবে দেওয়া হবে।

কী ভাবে আবেদন করবেন?

প্রার্থীদের বিজ্ঞপ্তিতে উল্লেখ করে দেওয়া নিয়ম অনুযায়ী একটি ফর্ম পূরণ করতে হবে। একটি নির্দিষ্ট লিঙ্কে আবেদনপত্র-সহ সমস্ত প্রয়োজনীয় নথি পাঠাতে হবে।

প্রতিষ্ঠানের বিজ্ঞপ্তিটি রোলিং অ্যাডভারটাইজ়মেন্ট হিসেবে প্রকাশিত হয়েছে। এক্ষেত্রে এই পদে কত দিন পর্যন্ত আবেদন করা যাবে, সেই বিষয়ে কোনও তথ্য প্রকাশিত হয়নি। তাই নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিশদে জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে নজর রাখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE