Advertisement
০১ মে ২০২৪
IMCR-NIMR Recruitment 2023

ক্যালকাটা ন্যাশনাল মেডিক্যাল কলেজ-সহ বিভিন্ন কলেজে নিয়োগ, জেনে নিন বিস্তারিত

প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট সহ-একাধিক পদে নিয়োগ করা হবে। প্রার্থীদের এক বছরের জন্য কাজ করতে হবে।

Calcutta National Medical College

ক্যালকাটা ন্যাশনাল মেডিক্যাল কলেজ। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুলাই ২০২৩ ১৩:০৫
Share: Save:

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিক্যাল রিসার্চ-এর তরফে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওয়াক ইন ইন্টারভিউ এবং লিখিত পরীক্ষার মাধ্যমে মোট ৩৪ জন প্রার্থী নিয়োগ করা হবে। ভারতের ছয়টি ন্যাশনাল ইনস্টিটিউট অফ ম্যালেরিয়া রিসার্চ কেন্দ্র এবং একটি মেডিক্যাল কলেজে কর্মী প্রয়োজন।

যোগ্যতা:

প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট মেডিক্যাল পদে প্রার্থীদের ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারির (এমবিবিএস) ডিগ্রি থাকা আবশ্যক। এছাড়াও এই ডিগ্রির সঙ্গে ফার্মেসিতে স্নাতকোত্তর কিংবা পিএইচডি করেছেন এমন প্রার্থীরাও আবেদন করতে পারবেন। অনূর্ধ্ব ৪০ বছর বয়সিরা আবেদন করতে পারবেন।

প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট নন মেডিক্যাল পদে জীবন বিজ্ঞান/বায়োকেমিস্ট্রি/ফার্মাকোলজি/মাইক্রোবায়োলজি/বায়োটেকনোলজি/বায়োইনফরমেটিক্স বিষয়ের মধ্যে যে কোনও একটিতে স্নাতকোত্তর এবং পিএইচডি প্রার্থীদের আবেদন গৃহীত হবে। অনূর্ধ্ব ৪০ বছর বয়সিরা আবেদন করতে পারবেন।

ডেটা কাম ফিনান্স ম্যানেজার হিসেবে হিসাবশাস্ত্র/অর্থনীতিতে স্নাতকোত্তর প্রার্থীদের নিয়োগ করা হবে। তাঁদের মাইক্রোসফট ওয়ার্ড, পাওয়ারপয়েন্ট-সহ এইচটিএমল, সিএসএস জানা দরকার। অনূর্ধ্ব ৪৫ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট (তৃতীয় বিভাগ) পদে জীবন বিজ্ঞানে স্নাতকোত্তীর্ণ প্রার্থীদের প্রয়োজন। প্রার্থীর আইসিএইচ-জিসিপি ট্রেনিং থাকা দরকার। বাংলা, হিন্দি, গুজরাতি এবং ইংরেজি ভাষায় সাবলীল হওয়া বাঞ্ছনীয়। অনূর্ধ্ব ৩৫ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট (দ্বিতীয় বিভাগ) পদে বিজ্ঞান বিভাগে দ্বাদশ উত্তীর্ণ এবং মেডিক্যাল ল্যাবরেটরি টেকনোলজিতে ডিপ্লোমা লাভ করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। প্রার্থীদের পাঁচ বছর ম্যালেরিয়া নিয়ে গবেষণা করার অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। অনূর্ধ্ব ৩০ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট (প্রথম বিভাগ) পদে দশম উত্তীর্ণ এবং মেডিক্যাল ল্যাবরেটরি টেকনোলজিতে ডিপ্লোমা করেছেন, এমন প্রার্থীদের প্রয়োজন। তাঁদের কোনও প্রতিষ্ঠানে ম্যালেরিয়া নিয়ে গবেষণা করার অভিজ্ঞতা থাকা দরকার। অনূর্ধ্ব ২৮ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

প্রজেক্ট নার্স পদে নার্সিং নিয়ে স্বীকৃত প্রতিষ্ঠান থেকে অগজ়িলারি নার্স অ্যান্ড মিডওয়াইফ কোর্স করেছেন, এমন প্রার্থী নিয়োগ করা হবে। অনূর্ধ্ব ২৫ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

প্রজেক্ট ফিল্ড ওয়ার্কার পদে বিজ্ঞান বিভাগে দ্বাদশ উত্তীর্ণ/স্নাতকোত্তীর্ণ এবং মেডিক্যাল ল্যাবরেটরি টেকনোলজিতে ডিপ্লোমা লাভ করেছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। অনূর্ধ্ব ৩০ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

ডেটা এন্ট্রি অপারেটর পদে বিজ্ঞান বিভাগে দ্বাদশ উত্তীর্ণ হয়েছেন, এমন প্রার্থীদের নিয়োগ করা হবে। অনূর্ধ্ব ২৫ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

নিয়োগ কেন্দ্র, বেতন এবং শূন্যপদ সংক্রান্ত তথ্য:

প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট মেডিক্যাল পদে ন্যাশনাল ইনস্টিটিউট অফ ম্যালেরিয়া রিসার্চ নাদিয়াদ এবং ক্যালকাটা ন্যাশনাল মেডিক্যাল কলেজে নিয়োগ করা হবে। শূন্যপদ একটি। বেতন ৮০ হাজার টাকা।

প্রজেক্ট রিসার্চ সায়েন্টিস্ট নন মেডিক্যাল পদে নিয়োগ করা হবে ন্যাশনাল ইনস্টিটিউট অফ ম্যালেরিয়া রিসার্চ দিল্লি কেন্দ্রে, শূন্যপদ পাঁচটি। বেতন ৬৭ হাজার টাকা।

ডেটা কাম ফিনান্স ম্যানেজার পদে ন্যাশনাল ইনস্টিটিউট অফ ম্যালেরিয়া রিসার্চ দিল্লি কেন্দ্রে নিয়োগ করা হবে। শূন্যপদ দু’টি। বেতন ২৫ হাজার টাকা।

প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট (তৃতীয় বিভাগ) পদে প্রার্থীদের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ম্যালেরিয়া রিসার্চ নাদিয়াদ এবং ক্যালকাটা ন্যাশনাল মেডিক্যাল কলেজে নিয়োগ করা হবে। শূন্যপদ দু’টি। বেতন ২৮ হাজার টাকা।

প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট (দ্বিতীয় বিভাগ) পদে প্রার্থীদের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ম্যালেরিয়া রিসার্চ নাদিয়াদ এবং ক্যালকাটা ন্যাশনাল মেডিক্যাল কলেজে নিয়োগ করা হবে। শূন্যপদ চারটি। বেতন ৩০ হাজার টাকা।

প্রজেক্ট টেকনিক্যাল সাপোর্ট (প্রথম বিভাগ) পদে প্রার্থীদের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ম্যালেরিয়া রিসার্চ নাদিয়াদ, ক্যালকাটা ন্যাশনাল মেডিক্যাল কলেজ, এনআইএমআর গুয়াহাটি, এনআইএমআর রায়পুর, এনআইএমআর রাঁচি এবং ন্যাশনাল ইনস্টিটিউট অফ রিসার্চ ইন ট্রাইবাল হেল্থ, জবলপুরে নিয়োগ করা হবে। শূন্যপদ ১৪টি। বেতন ১৮ হাজার টাকা।

প্রজেক্ট নার্স পদে প্রার্থীদের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ম্যালেরিয়া রিসার্চ নাদিয়াদ এবং ক্যালকাটা ন্যাশনাল মেডিক্যাল কলেজে নিয়োগ করা হবে। শূন্যপদ দু’টি। বেতন ১৮ হাজার টাকা।

প্রজেক্ট ফিল্ড ওয়ার্কার প্রার্থীদের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ম্যালেরিয়া রিসার্চ নাদিয়াদ এবং ক্যালকাটা ন্যাশনাল মেডিক্যাল কলেজে নিয়োগ করা হবে। শূন্যপদ দু’টি। বেতন ১৮ হাজার টাকা।

ডেটা এন্ট্রি অপারেটর পদে প্রার্থীদের ন্যাশনাল ইনস্টিটিউট অফ ম্যালেরিয়া রিসার্চ নাদিয়াদ এবং ক্যালকাটা ন্যাশনাল মেডিক্যাল কলেজে নিয়োগ করা হবে। শূন্যপদ দু’টি। বেতন ১৭ হাজার টাকা।

ইন্টারভিউয়ের দিনক্ষণ:

ন্যাশনাল ইনস্টিটিউট অফ ম্যালেরিয়া রিসার্চ নাদিয়াদ কেন্দ্রে ইন্টারভিউ হবে ২৭ জুলাই এবং ২৮ জুলাই, ২০২৩।

ক্যালকাটা ন্যাশনাল মেডিক্যাল কলেজে ইন্টারভিউ হবে ২৪ জুলাই এবং ২৫ জুলাই, ২০২৩।

ন্যাশনাল ইনস্টিটিউট অফ ম্যালেরিয়া রিসার্চ দিল্লি কেন্দ্রে ইন্টারভিউ হবে ২৬ জুলাই, ২০২৩।

এনআইএমআর গুয়াহাটি, এনআইএমআর রায়পুর, এনআইএমআর রাঁচি এবং ন্যাশনাল ইনস্টিটিউট অফ রিসার্চ ইন ট্রাইবাল হেল্থ, জবলপুরে ইন্টারভিউ হবে ৩১ জুলাই, ২০২৩।

আরও বিস্তারিত জেনে নিতে প্রতিষ্ঠানগুলির ওয়েবসাইট দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE