Advertisement
০২ মে ২০২৪
NIDM Recruitment 2023

জাতীয় বিপর্যয় মোকাবিলা প্রতিষ্ঠানে শিক্ষক এবং শিক্ষাকর্মী নিয়োগ, শূন্যপদ কতগুলি?

প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে যথাক্রমে ৩৭,৪০০-৬৭,০০০ টাকা এবং ১৫,৬০০-৩৯,১০০ টাকা। এ ছাড়াও মিলবে গ্রেড পে।

জাতীয় বিপর্যয় মোকাবিলা প্রতিষ্ঠান।

জাতীয় বিপর্যয় মোকাবিলা প্রতিষ্ঠান। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ জুলাই ২০২৩ ১৭:৫৯
Share: Save:

কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রকের অধীনস্থ জাতীয় বিপর্যয় মোকাবিলা প্রতিষ্ঠান বা ন্যাশনাল ইন্সটিটিউট অফ ডিজাস্টার ম্যানেজমেন্ট (এনআইডিএম)-এ শিক্ষক এবং শিক্ষাকর্মী নিয়োগ করা হবে। প্রতিষ্ঠানের দিল্লি এবং অন্ধ্রপ্রদেশের ক্যাম্পাসের জন্য নিয়োগ করা হবে প্রার্থীদের। চুক্তির ভিত্তিতে হবে নিয়োগ। সম্প্রতি সেই মর্মে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে প্রতিষ্ঠানের তরফে। অফলাইন এবং অনলাইনে আবেদন করতে পারবেন আগ্রহীরা।

নিয়োগ হবে প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর, অ্যাসিস্ট্যান্ট প্রফেসর, অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার এবং অ্যাকাউন্টস অফিসার পদে। শিক্ষকতার পদগুলিতে শূন্যপদের সংখ্যা ১৪ এবং প্রশাসনিক পদগুলিতে শূন্যপদের সংখ্যা ২। সমস্ত পদই গ্রুপ ‘এ ‘ ক্যাটাগরির। প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদে নিযুক্তদের মাসিক বেতনক্রম হবে যথাক্রমে ৩৭,৪০০-৬৭,০০০ টাকা এবং ১৫,৬০০-৩৯,১০০ টাকা। এ ছাড়াও মিলবে গ্রেড পে। অ্যাডমিনিস্ট্রেটিভ অফিসার এবং অ্যাকাউন্টস অফিসারদের মাসিক বেতনক্রমের পরিমাণও হবে ১৫,৬০০-৩৯,১০০ টাকা।

প্রফেসর, অ্যাসোসিয়েট প্রফেসর এবং অ্যাসিস্ট্যান্ট প্রফেসর পদের জন্য আগ্রহীদের বয়স হতে হবে যথাক্রমে ৫৫ বছর, ৫০ বছর এবং ৩৫ বছরের মধ্যে। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। প্রশাসনিক পদগুলির জন্য কোনও বয়ঃসীমা স্থির করা হয়নি।

প্রফেসর পদের জন্য সমাজবিজ্ঞান/ পরিবেশ বিজ্ঞান/ ভূ-বিজ্ঞান/ ইঞ্জিনিয়ারিং/ ডিজ়াস্টার ম্যানেজমেন্ট অথবা সম্পর্কিত বিষয়ে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর অথবা সমতুল গ্রেড থাকতে হবে। এ ছাড়াও প্রয়োজন পিএইচডি-সহ অন্যান্য শিক্ষাগত যোগ্যতা এবং পেশাদারি অভিজ্ঞতা। একই ভাবে অন্যপদগুলির জন্যেও ধার্য করা হয়েছে যোগ্যতার আলাদা মাপকাঠি, যা প্রার্থীরা মূল বিজ্ঞপ্তি থেকে বিস্তারিত জানতে পারবেন।

প্রার্থীদের নিয়োগ হবে ডেপুটেশনের ভিত্তিতে। আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি পাথতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায়। একইসঙ্গে সমস্ত নথি পাঠাতে হবে বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতেও। আবেদনের শেষ দিন আগামী ৩১ জুলাই। নিয়োগের শর্তাবলির বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE