Advertisement
১৭ মে ২০২৪
NMDC Recruitment 2023

ইঞ্জিনিয়ারদের জন্য কেন্দ্রীয় সংস্থা এনএমডিসিতে কাজের সুযোগ, শূন্যপদ ৪২টি

রাষ্ট্রায়ত্ত এই সংস্থাটিতে ২০২২-এর গেট পরীক্ষার উপর ভিত্তি করে ইঞ্জিনিয়ারদের কাজের সুযোগ দেওয়া হবে।

এনএমডিসি।

এনএমডিসি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০১ জুলাই ২০২৩ ১২:৫৩
Share: Save:

কেন্দ্রের ইস্পাত মন্ত্রকের অধীনস্থ ন্যাশনাল মিনারেল ডেভেলপমেন্ট কর্পোরেশন (এনএমডিসি) লিমিটেডে একাধিক ইঞ্জিনিয়ার নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি সংস্থার ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে বিজ্ঞপ্তি। রাষ্ট্রায়ত্ত এই সংস্থাটিতে ২০২২-এর গেট পরীক্ষার উপর ভিত্তি করে ইঞ্জিনিয়ারদের কাজের সুযোগ দেওয়া হবে। আগ্রহীরা এর জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে সেই প্রক্রিয়া।

সংস্থায় সিভিল, ইলেকট্রিক্যাল, মেটিরিয়ালস ম্যানেজমেন্ট এবং মেকানিক্যাল বিভাগের জন্য নিয়োগ করা হবে এগ্‌জিকিউটিভ ট্রেনি (শিক্ষানবিশ) পদে। মোট শূন্যপদের সংখ্যা ৪২। প্রার্থীদের বয়স ২৭ বছরের মধ্যে হলেই আবেদন করতে পারবেন। সংরক্ষিতদের জন্য থাকবে ছাড়। প্রাথমিক ভাবে এক বছরের জন্য প্রশিক্ষণ দেওয়া হবে শিক্ষানবিশদের। প্রশিক্ষণ সঠিক ভাবে শেষ করতে পারলে এক বছর প্রবেশন-এ রাখা হবে তাঁদের। শিক্ষানবিশ পদে মাসিক ৫০,০০০ টাকা বেসিক পে ছাড়াও মিলবে মহার্ঘভাতা। প্রশিক্ষণ যথাযথ ভাবে শেষ করতে পারলে শিক্ষানবিশদের নিয়োগ করা হবে অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে। তখন তাঁদের মাসিক বেতনক্রম হবে ৬০,০০০-১,৮০,০০০ টাকা। এ ছাড়াও মিলবে অন্যান্য সুযোগসুবিধা। শিক্ষানবিশিকালে অথবা নিয়োগের পর দেশের যে কোনও অঞ্চলেই পোস্টিং দেওয়া হতে পারে নিযুক্তদের।

আবেদনের জন্য প্রার্থীদের ২০২২-এর গ্র্যাজুয়েট অ্যাপটিটিউট টেস্ট ইন ইঞ্জিনিয়ারিং (গেট) দেওয়া আবশ্যিক।

প্রার্থীদের ২০২২-এর গেট-এ সংশ্লিষ্ট বিষয়ে প্রাপ্ত নম্বর, গ্রুপ ডিসকাশন এবং ইন্টারভিউয়ে প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাতালিকা প্রস্তুত করে এই পদে নিয়োগ করা হবে। আগ্রহীদের এনএমডিসি-র ওয়েবসাইটে ‘কেরিয়ার’ বিভাগে গিয়ে আবেদন জানাতে হবে। জমা দিতে হবে সমস্ত নথি। সংরক্ষিত শ্রেণিভুক্তরা বাদে বাকিদের আবেদনমূল্য বাবদ ৫০০ টাকাও জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ১৮ জুলাই। এই বিষয়ে বিস্তারিত জানতে প্রার্থীদের সংস্থার ওয়েবসাইটটি দেখতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE