Advertisement
০২ মে ২০২৪
Junior Project Fellow jobs 2024

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিংয়ে কাজের সুযোগ

প্রতিষ্ঠানের তরফে ন্যাশনাল পপুলেশন এডুকেশন প্রজেক্ট-এর অধীনস্থ কর্মসূচিতে কাজ করার জন্য জুনিয়র প্রজেক্ট ফেলো প্রয়োজন। ওই কাজে নিযুক্ত ব্যক্তিদের বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে।

NCRET.

ন্যাশনাল কাউন্সিল অফ এডুকেশনাল রিসার্চ অ্যান্ড ট্রেনিং (এনসিইআরটি)। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৯ এপ্রিল ২০২৪ ১৪:১৪
Share: Save:

কেন্দ্রীয় শিক্ষা প্রতিষ্ঠানে কাজের সুযোগ। হেল্‌থ অ্যান্ড ফিজ়িক্যাল এডুকেশন কিংবা সমাজ বিজ্ঞানে পিএইচডি করেছেন, এমন ব্যক্তিদের নিয়োগ করা হবে। কাজ করতে হবে জুনিয়র প্রজেক্ট ফেলো হিসাবে, ন্যাশনাল পপুলেশন এডুকেশন প্রজেক্ট-এর অধীনস্থ কর্মসূচিতে। তবে মাস্টার অফ ফিলোজফি (এমফিল) কিংবা ব্যাচেলর অফ ফিজিক্যাল এডুকেশন (বিপিএড) সম্পূর্ণ করেছেন, এমন ব্যক্তিরা সংশ্লিষ্ট কর্মসূচিতে কাজের সুযোগ পেতে পারেন।

আবেদনকারীদের হিন্দি এবং ইংরেজিতে সাবলীল হতে হবে। কম্পিউটার এবং ইন্টারনেট পরিষেবা ব্যবহার করে কাজের দক্ষতা থাকা প্রয়োজন। পাশাপাশি, সমাজ মাধ্যমকেও কাজের সূত্রে ব্যবহারের অভিজ্ঞতা থাকতে হবে।

আগ্রহীদের বয়স ৪০ বছরের মধ্যে হতে হবে। পাশাপাশি, ন্যাশনাল এলিজিবিলিটি টেস্ট (নেট) উত্তীর্ণ ব্যক্তিদেরই নিয়োগ করা হবে। নিযুক্ত ব্যক্তিদের প্রতি মাসে ২৫,০০০ টাকা করে পারিশ্রমিক দেওয়া হবে। চুক্তির ভিত্তিতে মোট ছ’মাসের জন্য সংশ্লিষ্ট কাজের জন্য বহাল রাখা হবে।

পদপ্রার্থীদের ৩০ এপ্রিলের মধ্যে ইমেল মারফত আবেদনপত্র জমা দিতে হবে। এর সঙ্গে বিজ্ঞপ্তিতে উল্লিখিত ফর্ম পূরণ করে জমা দিতে হবে। পাশাপাশি পাঠাতে হবে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং অন্যান্য আনুষঙ্গিক শংসাপত্র। ১ মে বাছাই করা প্রার্থীদের নাম প্রকাশিত হবে। ৩ মে ইন্টারভিউয়ের মাধ্যমে চূড়ান্ত পদে নিয়োগ করা হবে। এই মর্মে আরও তথ্য জেনে নিতে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

NCERT Govt Job Alerts 2024
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE