Advertisement
১৮ জুলাই ২০২৪
ONGC Recruitment 2024

কেন্দ্রীয় সংস্থা ওএনজিসিতে ২৬২টি শূন্যপদে কর্মখালি, কাজের সুযোগ কলকাতা-সহ অন্যত্র

আগ্রহীদের এর জন্য সংস্থার ওয়েবসাইটে গিয়ে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। আগামী ২৩ জুন আবেদনের শেষ দিন।

ONGC

ওএনজিসি। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জুন ২০২৪ ১৭:৫২
Share: Save:

দু’শোরও বেশি শূন্যপদে কর্মী নিয়োগ করতে চলেছে রাষ্ট্রায়ত্ত সংস্থা অয়েল অ্যান্ড ন্যাচরাল গ্যাস কর্পোরেশন (ওএনজিসি) লিমিটেড। সম্প্রতি এই মর্মে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে সংস্থার তরফে। বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সংস্থার বিভিন্ন আঞ্চলিক কার্যালয়ে কর্মীদের নিয়োগ করা হবে। সমস্ত নিয়োগই হবে চুক্তিভিত্তিক। এর জন্য ইতিমধ্যেই অনলাইন আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

সংস্থায় জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার (জিডিএমও), ফিল্ড ডিউটি মেডিক্যাল অফিসার, এমার্জেন্সি ডিউটি মেডিক্যাল অফিসার, মেডিক্যাল অফিসার (অকুপেশনাল হেলথ), মেডিক্যাল অফিসার (ফিজ়িশিয়ান), মেডিক্যাল অফিসার (সার্জারি), মেডিক্যাল অফিসার (অপথ্যালমোলজি), মেডিক্যাল অফিসার (ইএনটি) এবং মেডিক্যাল অফিসার (হোমিয়োপ্যাথি) পদে কর্মী নিয়োগ করা হবে। মোট শূন্যপদ ২৬২টি। সমস্ত পদে নিযুক্তদের কাজের মেয়াদ থাকবে ২০২৬ সালের ৩০ জুন পর্যন্ত। তাঁদের দেশের পূর্ব, পশ্চিম, দক্ষিণ, উত্তর এবং মধ্যাঞ্চলের বিভিন্ন শহরে পোস্টিং দেওয়া হবে। এই তালিকায় রয়েছে কলকাতা, বোকারো, ভুবনেশ্বরের মতো অন্যান্য শহর।

ফিল্ড ডিউটি মেডিক্যাল অফিসার (অফশোর) পদে আবেদনের জন্য পুরুষ এবং মহিলা প্রার্থীদের বয়স হতে হবে যথাক্রমে ৬০ এবং ৪৫ বছরের মধ্যে। বাকি পদগুলিতে আবেদনের জন্য কোনও বয়ঃসীমা নির্ধারণ করা হয়নি। আংশিক এবং পূর্ণ সময়ের জন্য নিয়োগের ভিত্তিতে বিভিন্ন পদে মাসিক বেতনের পরিমাণ হবে ৪০,০০০ টাকা থেকে শুরু করে ১,৩০,০০০ টাকা পর্যন্ত।

জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার (জিডিএমও), এমার্জেন্সি ডিউটি মেডিক্যাল অফিসার এবং মেডিক্যাল অফিসার (অকুপেশনাল হেলথ) পদে আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে ব্যাচেলর অফ মেডিসিন অ্যান্ড অ্যান্ড ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) থাকতে হবে। একই ভাবে বাকি পদগুলির জন্য যোগ্যতার ভিন্ন মাপকাঠি ধার্য করা হয়েছে।

আগ্রহীদের এর জন্য সংস্থার ওয়েবসাইটে গিয়ে নিজেদের নাম নথিভুক্ত করতে হবে। আগামী ২৩ জুন আবেদনের শেষ দিন। এর পর আবেদনকারীদের শিক্ষাগত যোগ্যতা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে পদগুলিতে নিয়োগ করা হবে। নিয়োগের বিষয়ে বাকি তথ্য বিশদ জানতে সংস্থার ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE