Advertisement
১৬ মে ২০২৪
Presidency University Recruitment

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ হেলথ সায়েন্সেসে রয়েছে কাজের সুযোগ

আগ্রহীদের জীবনপঞ্জি এবং ২৫০ শব্দের স্টেটমেন্ট অফ পারপাস (এসওপি) বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে।

Presidency University

প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ অগস্ট ২০২৩ ১৭:৫০
Share: Save:

বিজ্ঞান পড়ুয়াদের জন্য গবেষণার কাজে অংশগ্রহণের সুযোগ রয়েছে প্রেসিডেন্সি বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অফ হেলথ সায়েন্সেস (আইএইচএস)-এ। মঙ্গলবারই সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে। আগ্রহীদের এর জন্য অনলাইনেই আবেদন জানাতে হবে। প্রার্থী নিয়োগ করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

বিশ্ববিদ্যালয়ের নিউটাউন ক্যাম্পাসে অবস্থিত এই প্রতিষ্ঠানের একটি গবেষণা প্রকল্পে নিয়োগ হবে প্রোজেক্ট ইন্টার্ন পদে। শূন্যপদ রয়েছে একটি। ইন্টার্নশিপের মেয়াদ দু’মাস। যা চলবে আগামী সেপ্টেম্বর থেকে অক্টোবর মাস পর্যন্ত। নিযুক্ত প্রার্থীর প্রতি মাসে পারিশ্রমিক হবে ৫০০০ টাকা।

গবেষণা প্রকল্পটি কেন্দ্রের সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং রিসার্চ বোর্ড (সার্ব)-এর আর্থিক সহায়তায় পরিচালিত। নাম, ‘ডিসাইফারিং দ্য রোল অফ ইনেট ইমিউন জিনস ইন নন-ইমিউন সেলস ডিউরিং ইন্ট্রাসেলুলার প্যাথোজেন মিডিয়েটেড ইনফেকশন: ইউজিং লিশম্যানিয়া অ্যাজ আ মডেল’।

আবেদনের জন্য প্রার্থীদের কোনও স্বীকৃত প্রতিষ্ঠান থেকে জীবন বিজ্ঞানের যে কোনও শাখা, যেমন— বায়োটেকনোলজি/ বায়োকেমিস্ট্রি/ মলিকিউলার বায়োলজিতে স্নাতকোত্তরে ন্যূনতম ৫৫ শতাংশ নম্বর থাকতে হবে। যাঁদের সংশ্লিষ্ট বিষয়গুলিতে গবেষণার অভিজ্ঞতা রয়েছে, নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে তাঁদের।

আগ্রহীদের জীবনপঞ্জি এবং ২৫০ শব্দের স্টেটমেন্ট অফ পারপাস (এসওপি) বিজ্ঞপ্তিতে উল্লিখিত মেল আইডিতে পাঠিয়ে আবেদন জানাতে হবে। আগামী ২৩ অগস্ট দুপুর সাড়ে ১২টা থেকে নিয়োগের ইন্টারভিউ এবং ২৮ অগস্ট বাছাই প্রার্থীদের নাম ঘোষণা করা হবে। ইন্টারভিউয়ের দিন সঙ্গে রাখতে হবে সমস্ত নথি। এই বিষয়ে বিস্তারিত জানার জন্য প্রার্থীদের বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE