Advertisement
০২ মে ২০২৪
CSIR CGCRI Recruitment 2023

কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা সংস্থায় কাজের সুযোগ, নিয়োগ ইন্টারভিউয়ের মাধ্যমে

নিযুক্তদের মাসিক বেতন হবে ২০,০০০ টাকা। এ ছাড়া মিলবে বাড়ি ভাড়া বাবদ ভাতাও।

কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা সংস্থা।

কেন্দ্রীয় কাচ এবং সেরামিক গবেষণা সংস্থা। সংগৃহীত ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৫ জুন ২০২৩ ১৭:৫৮
Share: Save:

যাদবপুরের সিএসআইআর-সেন্ট্রাল গ্লাস অ্যান্ড সেরামিক রিসার্চ ইন্সিটিউট (সিজিসিআরআই)-এ গবেষণার ২টি প্রজেক্টে প্রার্থী নিয়োগ করা হবে। সে সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে প্রতিষ্ঠানের ওয়েবসাইটে। অনলাইনেই এর জন্য আবেদন জানানো যাবে। প্রার্থী নিয়োগ করা হবে ইন্টারভিউয়ের মাধ্যমে।

নিয়োগ হবে প্রজেক্ট অ্যাসিস্ট্যান্ট পদে। মোট শূন্যপদের সংখ্যা ২। গবেষণা প্রকল্পের অর্থ যোগান দেবে কাউন্সিল অফ সায়েন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (সিএসআইআর)। প্রার্থীদের বয়স ৫০ বছরের মধ্যে হলেই আবেদন করতে পারবেন। নিযুক্তদের মাসিক বেতন হবে ২০,০০০ টাকা। এ ছাড়া মিলবে বাড়ি ভাড়া বাবদ ভাতাও। প্রাথমিক ভাবে প্রজেক্টের মেয়াদ ৬ মাসের হলেও পরবর্তীকালে কাজের ভিত্তিতে তা বাড়তে পারে।

গবেষণার একটি প্রজেক্টের জন্য প্রার্থীদের কেমিক্যাল বা সেরামিক ইঞ্জিনিয়ারিংয়ে ৩ বছরের ডিপ্লোমা অথবা কেমিস্ট্রি/ ফিজিক্সে বিএসসি ডিগ্রি থাকতে হবে। অন্য প্রজেক্টটির জন্য প্রার্থীদের কম্পিউটার সায়েন্স/ ইলেকট্রনিক্স/ কম্পিউটার অ্যাপ্লিকেশন/ ইনস্ট্রুমেন্টেশন/ অ্যানিমেশন এবং গ্রাফিক ডিজাইনে ৩ বছরের ডিপ্লোমা অথবা কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার অ্যাপ্লিকেশন/ ইনস্ট্রুমেন্টেশন বা সমগোত্রীয় বিষয়ে বিএসসি থাকা জরুরি।

প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে গিয়ে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ আবেদন জানাতে হবে। এর পর আগামী ২৭ জুন নিয়োগের ইন্টারভিউ হবে। ওইদিন প্রতিষ্ঠানে সকাল সাড়ে ১০টা থেকে সাড়ে ১১টার মধ্যে উপস্থিত হতে হবে প্রার্থীদের। এই বিষয়ে আরও বিস্তারিত জানার জন্য প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটে যেতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE