Advertisement
০২ মে ২০২৪
WB PSC Recruitment 2023

পাবলিক সার্ভিস কমিশনের তরফে উচ্চ পদে আধিকারিক নিয়োগ, জেনে নিন আবেদনের শর্তাবলি

সম্প্রতি এই মর্মে পাবলিক সার্ভিস কমিশনের তরফে একটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী, কালচারাল রিসার্চ ইনস্টিটিউটে অধিকর্তা (ডিরেক্টর) পদে নিয়োগ করা হবে।

Public Service Commission, West Bengal.

লোকসেবা আয়োগ, পশ্চিমবঙ্গ। ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১২:৪৭
Share: Save:

রাজ্য সরকারি প্রতিষ্ঠানে উচ্চ পদে কাজের সুযোগ। এই মর্মে পাবলিক সার্ভিস কমিশনের তরফে একটি নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, কালচারাল রিসার্চ ইনস্টিটিউটের অনুন্নত শ্রেণি কল্যাণ বিভাগের (ব্যাকওয়ার্ড ক্লাসেস ওয়েলফেয়ার) অধিকর্তা (ডিরেক্টর) পদে অভিজ্ঞ ব্যক্তি নিয়োগ করা হবে। অনূর্ধ্ব ৪৫ বছর বয়সি প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে।

নৃতত্ত্ব, সমাজবিদ্যা,অর্থনীতি, রাষ্ট্রবিজ্ঞানে ডক্টরেট ডিগ্রি রয়েছে, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। অন্তত দশ বছর তফসিলি জাতি এবং উপজাতিদের সমস্যা সংক্রান্ত বিষয়ে গবেষণা করার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। প্রশাসনিক বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন।

আবেদনকারীদের পশ্চিমবঙ্গ এবং প্রতিবেশী রাজ্যের আদিবাসীদের জীবন এবং সংস্কৃতির বিষয়ে কোনও বই কিংবা নিবন্ধ প্রকাশিত হয়ে থাকলে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। অনলাইনে প্রার্থীদের আবেদন জানাতে হবে। আবেদনের সঙ্গে, ২১০ টাকা অ্যাপ্লিকেশন ফি হিসাবে জমা দিতে হবে। নিযুক্তদের মাসে ৯৫,১০০ - ১,৪৮,০০০ টাকা বেতন হিসাবে দেওয়া হবে।

সংশ্লিষ্ট পদে অনলাইনে আবেদনের পোর্টাল চালু করা হবে। ওই পোর্টালে ৩১ অক্টোবর থেকে ২১ নভেম্বর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে। লিখিত পরীক্ষার মাধ্যমে প্রার্থীদের যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। পরীক্ষার দিনক্ষণ এবং এই পদে নিয়োগ সংক্রান্ত অন্যান্য বিষয়ে জানতে পিএসসির ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE