Advertisement
১৬ মে ২০২৪
IISER Kolkata Recruitment 2023

রসায়নে পিএইচডি রয়েছে? কাজের সুযোগ দিচ্ছে আইআইএসইআর কলকাতা

চুক্তির ভিত্তিতে ছ’মাস রিসার্চ অ্যাসোসিয়েট পদে কাজ করতে হবে। মাসে ৫৪ হাজার টাকা বেতন দেওয়া হবে।

Indian Institute of Science Education and Research, Kolkata

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চ, কলকাতা ছবি: সংগৃহীত

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২৩ ১১:৫২
Share: Save:

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ সায়েন্স এডুকেশন অ্যান্ড রিসার্চের কলকাতা দফতরে কাজের সুযোগ। এই সংস্থার কেমিক্যাল সায়েন্সেস বিভাগের একটি গবেষণা প্রকল্পে রিসার্চ অ্যাসোসিয়েট প্রয়োজন। শূন্যপদ একটি।

গবেষণা প্রকল্পের নাম, ‘সিন্থেসিস অফ ভিসকোসিটি মডিফায়ারস’। এই প্রকল্পে ইউনিলিভার ইন্ডিয়ার তরফে আর্থিক অনুদান দেওয়া হবে। মোট ছ’মাসের জন্য উল্লিখিত পদে কাজ করতে হবে। পরবর্তীকালে কাজের ভিত্তিতে ওই মেয়াদ বৃদ্ধি করা হতে পারে।

রিসার্চ অ্যাসোসিয়েট পদে রসায়নে পিএইচডি করেছেন, এমন প্রার্থীদের আবেদন গ্রহণ করা হবে। তাঁদের অন্তত পাঁচ বছর পলিমার সিন্থেসিস এবং ভিসকোসিটি মডিফায়ারস বিভাগে কাজের অভিজ্ঞতা থাকা প্রয়োজন। আবেদনকারীদের বয়স অনূর্ধ্ব ৩৫ বছর হতে হবে।

ইমেলের মাধ্যমে আগ্রহীদের আবেদন করতে হবে। আবেদনপত্রের সঙ্গে জীবনপঞ্জি, শিক্ষাগত যোগ্যতার প্রমাণপত্র এবং কর্মজীবনের অভিজ্ঞতার শংসাপত্র-সহ আনুষঙ্গিক নথি পাঠাতে হবে। ৩০ অক্টোবর এই পদে আবেদনের শেষ দিন ধার্য করা হয়েছে। বাছাই করা প্রার্থীদের ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। আরও তথ্য জানতে প্রার্থীদের প্রতিষ্ঠানের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE