Advertisement
২১ মে ২০২৪
WB Govt Job Recruitment 2024

৫৩টি শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে পূর্ব বর্ধমান জেলায়, নিয়োগ কোন পদে?

প্রতি মাসে পুরুষ এবং মহিলা যোগ প্রশিক্ষকদের যথাক্রমে ৮০০০ টাকা এবং ৫০০০ টাকা পারিশ্রমিক মিলবে।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৫৮
Share: Save:

পূর্ব বর্ধমান জেলার স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে কর্মী নিয়োগ করা হবে। সম্প্রতি সেই মর্মে জেলার প্রশাসনিক ওয়েবসাইটে একটি নিয়োগ-বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। কর্মীদের অস্থায়ী ভাবে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। এর জন্য আগ্রহীরা অনলাইনে আবেদন করতে পারবেন।

জেলার ৩০টি আয়ুষ হেলথ অ্যান্ড ওয়েলনেস সেন্টারে নিয়োগ করা হবে কর্মীদের। নিয়োগ হবে যোগ প্রশিক্ষক পদে। মোট শূন্যপদের সংখ্যা ৫৩। পুরুষ এবং মহিলা— উভয়েই আবেদন করতে পারবেন। আবেদনকারীদের বয়স হতে হবে ৪০ বছরের মধ্যে। প্রতি মাসে পুরুষ এবং মহিলা যোগ প্রশিক্ষকদের যথাক্রমে ৮০০০ টাকা এবং ৫০০০ টাকা পারিশ্রমিক মিলবে।

আবেদনকারীদের দশমের পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পর ওয়েস্ট বেঙ্গল কাউন্সিল অফ যোগ অ্যান্ড নেচারোপ্যাথি থেকে যোগ এবং নেচারোপ্যাথির এক বছরের সার্টিফিকেট কোর্স/ ডিপ্লোমা/ ডিগ্রি থাকতে হবে। পাশাপাশি তাঁদের রাজ্যের স্থায়ী বাসিন্দাও হতে হবে। একই সঙ্গে বাংলায় লেখাপড়া এবং কথোপকথনের দক্ষতা থাকাও জরুরি।

আগ্রহীদের জেলার প্রশাসনিক ওয়েবসাইট বা রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র-সহ অন্যান্য নথি জমা দিতে হবে। আবেদনমূল্য হিসাবে সংরক্ষিত এবং অসংরক্ষিত শ্রেণিভুক্তদের যথাক্রমে ৫০ এবং ১০০ টাকা জমা দিতে হবে। আবেদনের শেষ দিন আগামী ২৯ ফেব্রুয়ারি। এর পর প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা, ‘ডিমনস্ট্রেশন’ এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে পদগুলিতে নিয়োগ করা হবে। এই বিষয়ে বাকি তথ্য জানার জন্য সংশ্লিষ্ট ওয়েবসাইটে গিয়ে মূল বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE