Advertisement
১৮ মে ২০২৪
WB Govt Jobs 2023

শিক্ষক এবং শিক্ষাকর্মী নিয়োগ জলপাইগুড়ি জেলার চারটি স্কুলে, শূন্যপদ ক’টি?

জলপাইগুড়ি জেলার মাল গভর্নমেন্ট মডেল স্কুল, নাগরাকাটা গভর্নমেন্ট মডেল স্কুল, মাতিয়ালি গভর্নমেন্ট মডেল স্কুল এবং মাতিয়ালি গভর্নমেন্ট মডেল স্কুল (হিন্দি মিডিয়াম)-এর জন্য এই নিয়োগ।

প্রতীকী চিত্র।

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০২৩ ১৬:৪৭
Share: Save:

জলপাইগুড়ি জেলার বেশ কয়েকটি স্কুলে রয়েছে কাজের সুযোগ। সেই মর্মে জলপাইগুড়ি জেলার প্রশাসনিক ওয়েবসাইটে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। জেলার সরকারি স্কুলগুলিতে বিভিন্ন বিষয়ের শিক্ষক ছাড়াও শিক্ষাকর্মী নিয়োগ করা হবে।

জলপাইগুড়ি জেলার মাল গভর্নমেন্ট মডেল স্কুল, নাগরাকাটা গভর্নমেন্ট মডেল স্কুল, মাতিয়ালি গভর্নমেন্ট মডেল স্কুল এবং মাতিয়ালি গভর্নমেন্ট মডেল স্কুল (হিন্দি মিডিয়াম)-এর জন্য এই নিয়োগ। নিয়োগ হবে অতিথি শিক্ষক এবং শিক্ষাকর্মী পদে। অতিথি শিক্ষকদের যে বিষয়গুলি পড়ানোর জন্য নিয়োগ করা হবে, সেগুলি হল— ইংরেজি, বাংলা, হিন্দি, অঙ্ক, ভূগোল, ইতিহাস, জীবনবিজ্ঞান এবং ভৌতবিজ্ঞান। অন্য দিকে, শিক্ষাকর্মীর পদগুলির মধ্যে যেগুলিতে নিয়োগ হবে, সেগুলি হল — গ্রুপ-সি স্টাফ, গ্রুপ-ডি স্টাফ এবং নৈশপ্রহরী বা নাইট গার্ড। এর মধ্যে অতিথি শিক্ষকের শূন্যপদ রয়েছে ১৫টি। অন্য দিকে, শিক্ষাকর্মীদের জন্য শূন্যপদের সংখ্যা সাত। সমস্ত পদের জন্য আবেদনকারীদের বয়স ৬২ বছরের মধ্যে হতে হবে। নিযুক্তদের পারিশ্রমিকের বিষয়ে বিজ্ঞপ্তিতে কিছু জানানো হয়নি।

অতিথি শিক্ষক পদে আবেদন করতে পারবেন সরকারি/ সরকারি সাহায্যপ্রাপ্ত/ সরকারি পৃষ্ঠপোষকতায় পরিচালিত/ সরকারি অনুদানহীন বেসরকারি ইংরেজি মাধ্যম স্কুলের অবসরপ্রাপ্ত শিক্ষকেরা। অন্য দিকে, শিক্ষাকর্মী পদে আবেদনের জন্য প্রার্থীদের অবসরপ্রাপ্ত সরকারি কর্মচারী হতে হবে।

পদগুলিতে নিয়োগ হবে ইন্টারভিউয়ের মাধ্যমে। আগামী ৬ অক্টোবর সকাল ১১টায় জলপাইগুড়ির ডিস্ট্রিক্ট ম্যাজিস্ট্রেটের অফিসে প্রার্থীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে আবেদনপত্র-সহ অন্যান্য নথি নিয়ে উপস্থিত হতে হবে। নিয়োগের শর্তাবলি এবং বাকি তথ্য জানার জন্য প্রার্থীদের জলপাইগুড়ি জেলার প্রশাসনিক ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE