Advertisement
১৯ মে ২০২৪
Ayush Recruitment 2023

চুক্তির ভিত্তিতে আয়ুষ মন্ত্রকে কর্মী নিয়োগ, কারা আবেদন করতে পারবেন?

আয়ুষ মন্ত্রকে ইয়ং প্রফেশনাল পদে কর্মী নিয়োগ করা হবে। চুক্তির ভিত্তিতে ওই পদে এক বছরের জন্য কাজ করতে হবে।

young candidates.

প্রতীকী ছবি।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ নভেম্বর ২০২৩ ১৫:২০
Share: Save:

আয়ুষ মন্ত্রকে কর্মী নিয়োগ করা হবে। সেই মর্মে সম্প্রতি মন্ত্রকের তরফে নিয়োগ-বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। ইয়ং প্রফেশনাল পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে। আগ্রহীরা ডাকযোগে আবেদন জানাতে পারবেন। ইতিমধ্যেই আবেদন গ্রহণের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে।

নিযুক্তদের আয়ুষ মন্ত্রকের নয়া দিল্লির দফতরে পোস্টিং দেওয়া হবে। আবেদন জানানোর জন্য প্রার্থীদের বয়স হতে হবে ৩২ বছরের মধ্যে। নিযুক্তদের বেতন হবে ৪০,০০০ টাকা প্রতি মাসে। প্রাথমিক ভাবে এক বছরের জন্য নিয়োগ করা হলেও পরবর্তীতে কাজের ভিত্তিতে ওই মেয়াদ বৃদ্ধি করা হতে পারে।

আবেদনের জন্য প্রার্থীদের স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্ন হতে হবে। এ ছাড়াও স্নাতকরাও এই পদের জন্য আবেদন করতে পারবেন। তবে স্নাতকদের ক্ষেত্রে ভিডিয়ো প্রোডাকশন বিভাগে অন্তত দু’বছরের পেশাদার অভিজ্ঞতা থাকা প্রয়োজন। সর্বোপরি, যাঁদের সরকারি সংস্থায় অন্তত দু’বছরের চাকরির অভিজ্ঞতা রয়েছে, তাঁদের নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে।

আগ্রহীদের বিজ্ঞপ্তি মোতাবেক ফরম্যাটে সমস্ত প্রয়োজনীয় নথি-সহ আবেদন জানাতে হবে। বিজ্ঞপ্তিতে উল্লিখিত ঠিকানায় আবেদনপত্র পাঠাতে হবে। আবেদনের শেষ দিন ১৯ নভেম্বর। আগ্রহীরা এই বিষয়ে সমস্ত তথ্য আয়ুষ মন্ত্রকের ওয়েবসাইট থেকে জানতে পারবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE