Advertisement
০৩ মে ২০২৪
Purba Medinipur Govt Jobs 2024

নন্দীগ্রামের জেলা স্বাস্থ্য সমিতিতে কর্মখালি, কোন কোন বিভাগে চলছে নিয়োগ?

চুক্তির ভিত্তিতে জেলা স্বাস্থ্য বিভাগের বিভিন্ন পদের জন্য কর্মী নিয়োগ করা হবে। আগ্রহীদের অনলাইনে আবেদনপত্র জমা দিতে হবে।

Medical staff

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ ডিসেম্বর ২০২৩ ১৫:১৬
Share: Save:

পূর্ব মেদিনীপুর জেলায় বিভিন্ন পদে কাজের সুযোগ। চুক্তির ভিত্তিতে জেলা স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ সমিতির তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে করেছে। ওই বিজ্ঞপ্তি অনুযায়ী, আগ্রহীদের অনলাইনে আবেদন করতে হবে। নিযুক্তদের রাজ্যের স্বাস্থ্য দফতরের অধীনে কাজ করতে হবে।

জেলার স্বাস্থ্য সংক্রান্ত বিভিন্ন কর্মসূচির জন্য মোট ৪৪টি পদে কর্মী নিয়োগ করা হবে। মেডিক্যাল অফিসার, জেনারেল ডিউটি মেডিক্যাল অফিসার, কমিউনিটি হেলথ অ্যাসিস্ট্যান্ট, ল্যাবরেটরি টেকনিশিয়ান, ডেন্টাল টেকনিশিয়ান, কাউন্সেলর, পেডিয়াট্রিশিয়ান, অ্যানাস্থেশিস্ট, সাইকিয়াট্রিক সোশ্যাল ওয়ার্কার, অ্যাকাউন্ট্যান্ট, মাল্টি রিহ্যাবিলিটেশন ওয়ার্কার, যোগা ইনস্ট্রাকটর— এই পদগুলিতে কর্মখালি রয়েছে। মোট শূন্যপদ ৪৪টি।

প্রতিটি পদে শুধু মাত্র রাজ্যের বাসিন্দারাই আবেদন করার সুযোগ পাবেন। সংশ্লিষ্ট পদের ক্ষেত্রে ১৮ থেকে ৪০ বছর বয়সিদের আবেদন গৃহীত হবে। চাহিদার ভিত্তিতে উল্লিখিত পদের জন্য দশম উত্তীর্ণ থেকে স্নাতক এবং স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের আবেদন গ্রহণ করা হবে। পদপ্রার্থীদের যোগ্যতা লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যাচাই করে নেওয়া হবে।

আগ্রহীদের রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটের রিক্রুটমেন্ট বিভাগে গিয়ে বিজ্ঞপ্তিটি দেখে নিতে হবে। ওই বিজ্ঞপ্তির নির্দেশিকা মোতাবেক অনলাইনে সমস্ত নথি-সহ আবেদনপত্র জমা দিয়ে আবেদন করতে হবে। পাশাপাশি, অসংরক্ষিত এবং সংরক্ষিত শ্রেণিভুক্ত প্রার্থীদের যথাক্রমে ১০০ টাকা এবং ৫০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিয়ে আবেদন প্রক্রিয়া সম্পন্ন করতে হবে। অনলাইনে ২০২৪-এর ১২ জানুয়ারির মধ্যে আবেদনপত্র জমা দিতে হবে। এই প্রসঙ্গে আরও তথ্য জেনে নিতে হলে রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE