Advertisement
০১ মে ২০২৪
WB Health Recruitment 2024

রাজ্য সরকারি দফতরের উচ্চপদে কর্মখালি, কারা আবেদন করতে পারবেন?

ডেপুটি ডিরেক্টর-সহ একাধিক পদের জন্য কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। সংশ্লিষ্ট পদে চুক্তির ভিত্তিতে নিয়োগ করা হবে।

People in queue for interview.

প্রতীকী চিত্র।

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৮ ডিসেম্বর ২০২৩ ১৫:৩৭
Share: Save:

রাজ্য সরকারি দফতরে কাজের সুযোগ। এই মর্মে রাজ্য স্বাস্থ্য দফতর একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ওয়েস্ট বেঙ্গল স্টেট এডস প্রিভেনশন অ্যান্ড কন্ট্রোল সোসাইটির তরফে কর্মী নিয়োগ করা হবে। ডেপুটি ডিরেক্টর এবং অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর পদে দফতরের বিভিন্ন বিভাগে কর্মখালি রয়েছে। মোট শূন্যপদ চারটি।

এই পদে আবেদনকারীদের ব্যাচেলর অফ মেডিসিন, ব্যাচেলর অফ সার্জারি (এমবিবিএস) ডিগ্রি থাকা আবশ্যক। পাশাপাশি, পাবলিক হেলথ, ডেমোগ্রাফি, সমাজ বিজ্ঞান, সমাজবিদ্যা কিংবা সমতুল্য বিষয়ে স্নাতকোত্তর ডিগ্রি থাকতে হবে। তবে ল্যাব সার্ভিস ডিভিশনের ডেপুটি ডিরেক্টর পদে মাইক্রোবায়োলজি, বায়োকেমিস্ট্রি, বায়োটেকনোলজির মতো বিষয়ে স্নাতকোত্তর যোগ্যতাসম্পন্নদের নিয়োগ করা হবে।

উল্লিখিত পদে ১৮ থেকে ৬০ বছর বয়সিদের আবেদন গ্রহণ করা হবে। তাঁদের অন্তত তিন বছর কোনও স্বীকৃত চিকিৎসা প্রতিষ্ঠানে কাজের অভিজ্ঞতা থাকা বাঞ্ছনীয়। এর পাশাপাশি, পদপ্রার্থীদের সরকারি কিংবা সরকার পোষিত সংস্থা অধীনে এডস সম্পর্কিত প্রকল্পে কাজের অভিজ্ঞতা থাকতে হবে।

আগ্রহীদের লিখিত পরীক্ষা এবং ইন্টারভিউয়ের মাধ্যমে যোগ্যতা যাচাই করে নেওয়া হবে। তাঁদের অনলাইনে ফর্ম পূরণ করে আবেদন করতে হবে। আবেদনের জন্য ১০০ টাকা আবেদনমূল্য হিসাবে জমা দিতে হবে। চলতি বছরের ২৯ ডিসেম্বর থেকে ২০২৪-এর ৭ জানুয়ারি পর্যন্ত আবেদনপত্র জমা নেওয়া হবে। আবেদন প্রক্রিয়া ১২ জানুয়ারির মধ্যে সম্পূর্ণ করতে হবে। এই বিষয়ে আরও জানতে হলে রাজ্য স্বাস্থ্য দফতরের ওয়েবসাইটটি দেখে নিতে হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE